আগরপুর ডিগ্রি কলেজে জাতীয় শোক দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত

আগরপুর ডিগ্রি কলেজে জাতীয় শোক দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক :- স্বাস্থ্যবিধি অনুসরণ করে ও সমাজিক দূরত্ব বজায় রেখে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে শনিবার বরিশালের বাবুগঞ্জ উপজেলার ১নং বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নগর ইউনিয়নের ঐতিহ্যবাহি বিদ্যাপিঠ আগরপুর ডিগ্রি কলেজে ভার্চুয়াল পদ্ধতিতে শোক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষ্যে কলেচ চত্বরে সকাল ৯টার সময়ে জাতীয় পতাকা অর্ধনমিত উত্তোলন, ১০টার সময়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন কলেজের অধ্যক্ষ এবায়েদুল হক শাহীন সহ শিক্ষক-শিক্ষীকা ও কর্মচারীবৃন্দ। এছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে অনলাইন নিউজ পোর্টাল ডেইলী রাঙা প্রভাত পত্রিকার সম্পাদক ও প্রকাশক রফিকুল ইসলাম রনি ও শিক্ষার্থীরা।

শ্রদ্ধা নিবেদন শেষে কলেজ কর্তৃপক্ষের উদ্যোগে হলরুমে ভার্চুয়াল প্লাটফর্ম ব্যবহার করে সংক্ষিপ্ত শোক আলোচনা সভা, চিত্র অঙ্কন ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আলোচনার মধ্যে প্রজেক্টরের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিভিন্ন দৃষ্ঠিকোণ চিত্র শিক্ষার্থীদের দেখানো হয়।

এসময়ে কলেজের অধ্যক্ষ মোঃ এবায়েদুল হক শাহীন সহ অন্যান্যদের মধ্যে বিশিষ্ঠ ব্যবসায়ি ও সমাজসেবক সানাউল হক মিয়া, প্রভাষক শামিম হোসেন, প্রভাষক মৃদুলা মজুমদার, প্রভাষক আসাদ হোসেন মনির, প্রভাষক সেলিম উদ্দিন, প্রভাষক মনোতোষ চন্দ্র, প্রভাষক অধিরঞ্জন দাস, কাজী জামাল, প্রদর্শক ফিরোজ আলম ও ক্রিয়া শিক্ষক আব্দুল হালিম, কলেজের হিসাবরক্ষক সমির চন্দ্র দাস, কম্পিউটার অপারেটর আসাদুজ্জামান উপস্থিত ছিলেন। প্রতিযোগিতা অনুষ্ঠান শেষে স্নাতক ও একাদশ-দ্বাদশ শ্রেনির প্রতিযোগী রফিকুল ইসলাম, সুবান্না মিম, আফরোজা আক্তার ও জান্নাতুল আক্তার উমি এ বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

পরে হলরমে বঙ্গবন্ধু ও ১৫আগস্ট নিহত শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন কলেজের প্রভাষক মাওলানা মোঃ তোহা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *