করোনার প্রভাবে বিসিএসের মৌখিকসহ স্থগিত হলো যেসব নিয়োগ পরীক্ষা

করোনার প্রভাবে বিসিএসের মৌখিকসহ স্থগিত হলো যেসব নিয়োগ পরীক্ষা

অনলাইন ডেস্ক।। করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ ভয়াবহ বৃদ্ধি পাওয়ায় ৩৭৩ দিন পর আবারও সারা দেশে আগামীকাল থেকে এক সপ্তাহের লকডাউন ঘোষণা করা হয়েছে। তবে লকডাউনের আওতামুক্ত থাকবে জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠান। স্বাস্থ্যসেবা সংশ্লিষ্ট প্রতিষ্ঠান, পণ্যবাহী পরিবহনের পাশাপাশি খোলা থাকবে সংবাদপত্র সংশ্লিষ্ট পরিবহনও। এর বাইরে শুধু শিল্পকারখানা খোলা থাকবে।

শ্রমিকরা স্বাস্থ্যবিধি মেনে শিফট অনুযায়ী কাজ করবেন। সবাইকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মানতে দিকনির্দেশনা দেওয়া হয়েছে। পরিস্থিতি বিবেচনায় লকডাউন আরও বাড়তে পারে বলে জানা গেছে।
এদিকে, করোনাভাইরাসের প্রভাব পড়েছে দেশের চাকরির বাজারেও।

স্থগিত হচ্ছে বিভিন্ন নিয়োগ পরীক্ষা। এসব নিয়োগ পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে তা বলা হয়নি। এ বিষয়ে বাংলাদেশ সরকারি কর্মকমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন জানান, ‘করোনাভাইরাস বেড়ে যাওয়ায় জনসমাগম হয় এমন সব নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। সংক্রমণ কমে এলে আটকে থাকা এসব নিয়োগ পরীক্ষা নেওয়া হবে ও তারিখ জানিয়ে দেওয়া হবে।

স্থগিত হলো যেসব পরীক্ষা-
৪০তম বিসিএসের মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে। এ বিসিএসে সাধারণ ক্যাডারের লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের ভাইভা চলছিল, যা স্থগিত করা হয়েছে। পরে করোনার কারণে নন-ক্যাডারের দু’টি পরীক্ষাও স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়। গত বুধবার (৩১ মার্চ) বিজ্ঞপ্তিতে এ কথা জানায় পিএসসি।
করোনাভাইরাসের কারণে নিয়োগ পরীক্ষা স্থগিত করেছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড।

১, ২ ও ৯ এপ্রিল নবম ও দশম গ্রেডের এ লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। মঙ্গলবার (৩০ মার্চ) তিতাস গ্যাসের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেডের (এসজিএফএল) কয়েকটি পদের লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে। ২ ও ৩ এপ্রিল এ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। মঙ্গলবার (৩০ মার্চ) সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেডের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
অনিবার্য কারণবশত কম্পিউটার অপারেটর, ক্যাশ সরকার, অফিস সহায়ক পদে নিয়োগ পরীক্ষা স্থগিত করেছে সেতু বিভাগ। শনিবার (৩ এপ্রিল) বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ওই পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। গত বুধবার (৩১ মার্চ)সেতু বিভাগের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) তিনটি পদে নিয়োগের লিখিত ও মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে। ল্যাব অ্যাটেনডেন্ট পদের লিখিত ও মৌখিক পরীক্ষা, অফিস অ্যাসিস্ট্যান্ট কাম ডেটা প্রসেসর পদের লিখিত ও মৌখিক পরীক্ষা এবং অফিস সহায়ক পদের লিখিত ও মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়।
আরইবির মিটার টেস্টের পরীক্ষা স্থগিত করেছে বাংলাদেশ পল্লি বিদ্যুতায়ন বোর্ড (আরইবি)। কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই পরীক্ষা আপাতত স্থগিতের কথা জানিয়েছে।
গত শুক্রবার (২ এপ্রিল) ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) নিয়োগ পরীক্ষা অনিবার্য কারণবসত স্থগিত করা হয়েছে। গত বুধবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
স্থগিত করা সকল পরীক্ষার সময় পরবর্তীতে জানিয়ে দেয়া হবে বলে জানিয়েছে স্ব স্ব দপ্তর থেকে জানানো হয়েছে।

" class="prev-article">Previous article

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *