বাবুগঞ্জের আগরপুরে নজির বিহীন নিরাপত্তায় হাইস্কুলের ম্যানেজিং কমিটি নির্বাচন সম্পন্ন

বাবুগঞ্জের আগরপুরে নজির বিহীন নিরাপত্তায় হাইস্কুলের ম্যানেজিং কমিটি নির্বাচন সম্পন্ন

রফিকুল ইসলাম রনি, বরিশাল থেকে:- উদ্বেগ উৎকন্ঠার স্নায়ুচাপ নজির বিহীন নিরাপত্তা এবং র‌্যাব ও পুলিশের কড়া প্রহরার মধ্য দিয়ে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ন ভাবে জেলার বাবুগঞ্জ উপজেলার ১নং বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নগর ইউনিয়নের ঐতিহ্যবাহী আগরপুর আলতাফ মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচন সম্পন্ন হয়েছে।

সোমবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহন চলে এবং সন্ধ্যা ৬টার সময়ে ফলাফল ঘোষনা করে বাবুগঞ্জ উপজেলা মাধ্যমিক সহ-কারি শিক্ষা অফিসার মহিউদ্দিন আহমেদ।

এবছর বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্যপদে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি এ দুই প্যানেলে ৮ জন পুরুষ ও দুই জন মহিলা প্রার্থী নির্বাচনে অংশগ্রহন করেন। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে এবছর ৯৩২ ভোটের মধ্যে ৬০৩ ভোট কাস্ট হয়।

এতে অভিভাবক সদস্য পদে জাতীয় পার্টি প্যানেলের ক্রমিক নং ২ নিয়ে প্রথম স্থান লাভ করেন ৩১২ ভোট পেয়ে সমাজ সেবক ও শিক্ষানুরাগী মোঃ ইসাহাক হাওলাদার, ক্রমিক নং ১ নিয়ে দ্বিতীয় স্থান লাভ করেন ৩০৪ ভোট পেয়ে শিক্ষানুরাগী ও সমাজ সেবক মোঃ আশরাফ মাহামুদ হিরু, ক্রমিক নং ৫ নিয়ে তৃতীয় স্থান লাভ করেন ২৭৮ ভোট পেয়ে মোঃ ফারুক হোসেন ও আওয়ামী লীগ প্যানেলে ক্রমিক নং ৪ নিয়ে চতুর্থ স্থান লাভ করেন ২৩১ ভোট পেয়ে মোঃ নজরুল ইসলাম মন্টু মোল্লা। এদিকে বিনা প্রতিদ্বীতায় দাদা সদস্য নির্বাচীত হন বিশিষ্ট শিক্ষানুরাগী সমাজসেবক মোঃ সানাউল হক মিয়া। মহিলা দু‘জন প্রার্থীদের মধ্যে ১নং প্রতীক নিয়ে ৩৫৩ ভোট পেয়ে জয়ি হয়েছেন জাতীয় পার্টি প্যানেলের মোসাঃ লায়লা পারভীন।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে প্রিজাইটিং কর্মকর্তার দায়িত্বে ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিথীকা সরকার। সুন্দার পরিবেশে ও সুষ্ঠ ভাবে ভোট গ্রহন চলায় আনন্দ বিরাজ করছিলো ঐদিন বিদ্যালয়ের আশেপাশে উপস্থিতি শিক্ষার্থীদের অভিভাবক ও হাজারো জনতার মধ্যে। এরকম পরিবেশে দেশের জাতীয় ও স্থানিয় নির্বাচনে যেনো ভোটাধিকার প্রয়োগ করতে পারে এমনটা দাবি করেন প্রশাসনের কাছে উপস্থিতি উৎফুল্ল জনতা।

বরিশাল র‌্যাব-৮ সদর দপ্তরের চৌকাশ অফিসার ও বাবুগঞ্জ থানার ওসি মোঃ মিজানুর রহমানের দিগনিদের্শনা অনুসারে আইন শৃংখলা নিয়ন্ত্রনে নেতৃত্ব দেয় আগরপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মানবেন্দ্র বালো। শান্তি-শৃঙ্খলা রক্ষার্থে র‌্যাব-৮ ও ওসির সঙ্গীয় র্ফোস নিরুষ ভাবে নির্বাচনী মাঠে কাজ করছে।

পরে বিজয়ীদের শুভেচ্ছা জ্ঞাপন করেন বাবুগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সভাপতি মোঃ মুকিতুর রহমান কিসলু, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আলহাজ¦ গোলাম শাহরিয়া বাদল ও বিশিষ্ট শিক্ষানুরাগী সমাজসেবক মোঃ সানাউল হক মিয়া সহ এলাকার সুধী সমাজ। বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন, সুন্দর ও মনোরম শান্তিপূর্ন পরিবেশে ভোট সম্পন্ন হয়েছে। আমি অভিভাবক ও নির্বাচনের দায়িত্বে নিয়োজিত সবাইকে অভিনন্দন জানাই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *