বাবুগঞ্জের আগরপুরে বাড়িতে আশ্রয় নিয়ে বৃদ্ধাকে ধর্ষণ, সাঁড়াশি অভিযানে একঘন্টায় ধর্ষক গ্রেফতার!

বাবুগঞ্জের আগরপুরে বাড়িতে আশ্রয় নিয়ে বৃদ্ধাকে ধর্ষণ, সাঁড়াশি অভিযানে একঘন্টায় ধর্ষক গ্রেফতার!

নিজস্ব প্রতিবেদক :- পুলিশের হাত থেকে বাঁচার কথা বলে বাড়িতে আশ্রয় নিয়ে ৭০ বছর বয়সী এক বৃদ্ধা মাকে ধর্ষণ করেছে মাদকাসক্ত জাকির সিকদার (৩০) নামের এক লম্পট। এ ঘটনায় মামলা দায়েরের এক ঘন্টার মধ্যেই অভিযুক্ত ধর্ষক জাকির সিকদারকে গ্রেফতার করেছে আগরপুর তদন্ত কেন্দ্রের পুলিশ।

ঘটনাটি ঘটে বরিশালের বাবুগঞ্জ উপজেলার ১নং বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নগর ইউনিয়নের উত্তর আগরপুর গ্রামে মঙ্গলবার রাত ২টার দিকে ওই ধর্ষণের ঘটনা ঘটে। ধর্ষণের দায়ে গ্রেফতারকৃত অভিযুক্ত জাকির সিকদার আগরপুর গ্রামের খালেক সিকদারের ছেলে এবং মাদকাসক্ত একজন জুয়ারি। এ ঘটনায় ধর্ষিতা বৃদ্ধার ছেলে বাদী হয়ে বাবুগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেছেন। বাবুগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

মামলার এজাহার, পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ছেলেমেয়েরা ঢাকায় থাকার কারণে ওই বৃদ্ধা উত্তর আগরপুর গ্রামের বাড়িতে একা থাকতেন। ফলে এই সুযোগে প্রায়ই স্থানীয় মাদকাসক্ত জুয়ারি জাকির সিকদার তার সহযোগীদের নিয়ে তাদের বাড়ির পার্শ্ববর্তী একটি টিনের ছাপড়ার মধ্যে তাসের আড্ডা বসাতো। সেখানে বসে জুয়া খেলা ছাড়াও মাদকসেবন করতো তারা। এসব কারণে কিছুদিন আগে জাকির সিকদারকে বকাঝকা করেন এবং পরবর্তীতে বাড়িতে এসে আবার নেশা ও জুয়ার আসর বসালে পুলিশে জানিয়ে দেবার কথা বলেন গৃহকর্ত্রী ওই বৃদ্ধা। এতে ক্ষিপ্ত হয়ে তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া না দেখালেও কৌশলে প্রতিশোধ নেওয়ার পরিকল্পনা করে জাকির সিকদার।

সোমবার দিবাগত রাত ১০টার দিকে বাড়ির সামনে দাঁড়িয়ে বৃদ্ধাকে চাচি বলে সম্মোধন করে বাইরে ডাকে সে। ডাক শুনে বাইরে বের হলে প‚র্বের সকল ঘটনার জন্য বৃদ্ধার কাছে ক্ষমা চায় জাকির সিকদার। এসময় পুলিশ তাকে ধাওয়া করেছে বলে মিথ্যা অজুহাত দেখিয়ে বাকি রাতটুকু ওই বৃদ্ধার বাড়িতে থাকার জন্য আশ্রয় চায় সে। জুয়া ও মাদক ছেড়ে ভালো হয়ে যাওয়ার পরেও পুলিশ এখন তাকে তাড়ায়; এমন কথা শুনে সরল বিশ্বাসে ওই রাতে জাকির সিকদারকে নিজের শয়নকক্ষের পাশের একটি কক্ষে থাকতে দেন ৭০ বছর বয়সী ওই বৃদ্ধা মা। এরপরে রাত ২টার দিকে বখাটে ও মাদকাসক্ত জাকির তার প‚র্ব পরিকল্পনা অনুযায়ী বৃদ্ধার গলায় ধারালো অস্ত্র ঠেকিয়ে তার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে। ঘটনার আকস্মিকতায় বৃদ্ধা মা হতবিহŸল ও অসুস্থ হয়ে পড়লে ধর্ষণের পরে রাতেই পালিয়ে যায় লম্পট জাকির সিকদার।

এদিকে ঘটনার পরে বৃদ্ধার ডাক-চিৎকার শুনে প্রতিবেশী ও স্থানীয়রা এগিয়ে এসে তাকে উদ্ধার করে আগরপুর উপ-স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসার জন্য নিয়ে যান। এসময় প্রতিবেশীদের মাধ্যমে খবর পেয়ে পরে বৃদ্ধার ছেলে মঙ্গলবার ঢাকা থেকে বাড়ি আসেন এবং বাবুগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। বৃদ্ধা মাকে ধর্ষণের অভিযোগে মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে বৃদ্ধার ছেলে আক্কাস আলী খান বাদী হয়ে বাবুগঞ্জ থানায় ওই মামলাটি দায়ের করেন। এদিকে মামলা নথিভুক্ত হওয়ার একঘন্টার মধ্যেই বাবুগঞ্জ থানার ওসি মিজানুর রহমানের নিদের্শে আগরপুর পুলিশ তদন্ত কেন্দ্রের চৌকস পুলিশ পরিদর্শক (আইসি) মানো বেন্দ্র বালোর নেতৃত্বে একটি দল সাঁড়াশি অভিযান চালিয়ে গৌরনদীর সরিকল এলাকা থেকে অভিযুক্ত ধর্ষক জাকির সিকদারকে গ্রেফতার করে।

আগরপুর পুলিশ তদন্ত কেন্দ্রের আইসি মানো বেন্দ্র বালো বলেন, একঘন্টার মধ্যেই মামলার একমাত্র অভিযুক্ত মাদকাসক্ত, ধর্ষক জাকির সিকদারকে গ্রেফতার করে বাবুগঞ্জ থানায় প্রেরন করা হয়েছে।

বাবুগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমান বলেন, ধর্ষক জাকির সিকদারকে আটক করা হয়েছে। পাশাপাশি ভিকটিম বৃদ্ধা মাকে উদ্ধার করে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। বুধবার বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগে তার প্রয়োজনীয় ডাক্তারি পরীক্ষা-নিরীক্ষা সম্পন্ন করা হয়।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *