বাবুগঞ্জের জাহাঙ্গীরনগর  ইউএনও এর নেতৃত্বে মোবাইল কোর্ট, ৩১০০ টাকা অর্থদন্ড

বাবুগঞ্জের জাহাঙ্গীরনগর ইউএনও এর নেতৃত্বে মোবাইল কোর্ট, ৩১০০ টাকা অর্থদন্ড

নিজস্ব প্রতিবেদক ।। করোনা ভাইরাস এর প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে বরিশাল জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট  এস, এম, অজিয়র রহমান এর নির্দেশনায় মঙ্গলবার বিকালে জেলার বাবুগঞ্জ উপজেলার ১নং বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নগর ইউনিয়নের আগরপুর, শিলন্দিয়া এলাকায় করোনা ভাইরাস মহামারী চলাকালীন স্বাস্থ্য বিধি পরিপালন ও মাস্ক পরিধান নিশ্চিত করার লক্ষ্যে  ১০ জনকে ৩১০০ টাকা অর্থদন্ড করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনা করেন বাবুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আমীনুল ইসলাম।

মোবাইল কোর্ট পরিচালনাকালীন বাটাজোড়-শিলন্দিয়া সড়কে চলাচলকারী বিভিন্ন যানবাহনের চালক ও যাত্রীদের মাস্ক পরিধান নিশ্চিত করা, স্বাস্থ্যবিধি পরিপালন করার লক্ষ্যে সচেতন করা হয় এবং যারা মাস্ক পরিধান করেনি তাদেরকে দণ্ডবিধি, ১৮৬০ অনুযায়ী ১০ব্যক্তিকে ৩১০০ টাকা অর্থদণ্ড করা হয়।

মোবাইল কোর্ট চলাকালীন অর্থদণ্ড প্রাপ্ত ব্যক্তিদের বাবুগঞ্জ উপজেলা প্রশাসন তত্ত্বাবধানে তৈরিকৃত মাস্ক পরিয়ে দেয়া হয়। জনসচেতনতা প্রচারকালিন করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারী চলাকালীন বারবার সাবান দিয়ে হাত ধোয়া, নিয়মিত মাস্ক পরিধান করা ও সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরা করার জন্য সকলকে অনুরোধ করা হয়।

এসময়ে মোবাইল কোর্টকে আইনানুগ সহযোগিতা করে বাবুগঞ্জ থানা পুলিশের আগরপুর পুলিশ তদন্ত কেন্দ্রের এস. আই মোঃ সালাউদ্দিনসহ পুলিশ ফোর্স। এ সময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মোবাইল কোর্ট শেষে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আমীনুল ইসলাম জানান, জনস্বার্থে মোবাইল কোর্টের এ অভিযান নিয়মিত অব্যাহত থাকবে। মোবাইল কোর্টের আইনানুগ কার্যক্রমে তিনি সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *