বাবুগঞ্জে মোবাইল কোর্টের অভিযানে  অর্থদণ্ড

বাবুগঞ্জে মোবাইল কোর্টের অভিযানে  অর্থদণ্ড

রফিকুল ইসলাম রনি :- বরিশালের বাবুগঞ্জ উপজেলার দেহেরগতি ইউনিয়নের রাকুদিয়া বাসস্ট্যান্ডের একটি রেস্তেরায় ও রাহুত কাঁঠি বাজারের দুটি দোকানে অভিযান চালিয়ে ১১ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বাবুগঞ্জ  উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আমীনুল ইসলাম এর নেতৃত্বে ও বাবুগঞ্জ থানা পুুুুলিশের সমন্বয়ে  একটি টিম রোববার (৩০ আগস্ট)  ওই অভিযান চলায়।

ইউএনও বাবুগঞ্জ মিডিয়া সেল সূত্রে জানাগেছে,  জেলার বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এস, এম, অজিয়র রহমান  এর নির্দেশনায় উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আমীনুল ইসলাম রাকুদিয়া বাসস্ট্যান্ডের একটি রেস্তোরাঁ ও রাহুতকাঠী বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করেন।

রেস্তোরাঁয় হাইড্রোজ ব্যবহার করে জিলাপি তৈরি করায় এবং অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি ও বিক্রয় করায় দোকানিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী ৫০০০ টাকা অর্থদণ্ড আদায় করা হয়। এরপর রাহুতকাঠী  ২টি দোকানে নিষিদ্ধ পলিথিন ও মেয়াদোত্তীর্ণ বিভিন্ন পণ্য বিক্রয়ের জন্য প্রদর্শিত থাকায় বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ অনুযায়ী ২ দোকানিকে ৩০০০ টাকা করে ৬০০০ টাকা অর্থদণ্ড আদায় করা হয়।

জনসচেতনতার জন্য  উভয় স্থানেই করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারী চলাকালীন বারবার সাবান দিয়ে হাত ধোয়া, নিয়মিত মাস্ক পরিধান করা ও সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরা করার জন্য সকলকে অনুরোধ করা হয়।

এ সময় রাহুতকাঠী-শিকারপুর খেয়াঘাটে খেয়ায় পারাপার হওয়া যাত্রীদের মাস্ক পরিধান করতে অনুরোধ করা হয় এবং যারা মাস্ক ছাড়া পারাপার হচ্ছিল তাদের মাস্ক পরিধান করানো হয়।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  মোঃ আমীনুল ইসলাম জানান, জনস্বার্থে মোবাইল কোর্টের এ অভিযান নিয়মিত অব্যাহত থাকবে। মোবাইল কোর্টের আইনানুগ কার্যক্রমে তিনি সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *