বিদায় করোনাময় ২০২০, স্বাগত ২০২১

বিদায় করোনাময় ২০২০, স্বাগত ২০২১

কামরুল হাসান সোহাগ
মহাকালের গর্ভে হারিয়ে গেলো আরও একটি বছর। বিগত বছরের করোনাময় স্মৃতিকে কেউ মনে রাখতে চাইবেন না। আর তাই স্বভাবতই এবার হয়তো সবাই একটু জোরে আওয়াজ দিয়ে সমস্বরে বলবেন- বিদায় ২০২০।
আজকের সূর্যাস্তই হবে আরেকটি খ্রিস্টীয় বছরের সমাপ্তির সূর্যাস্ত। কালকের ভোরের সূর্যই দুনিয়ার বুকে বয়ে আনবে আরেকটি নতুন বছর।
কোভিট-১৯ এর কারনে ২০২০ সাল ছিলো পৃথিবীর মানুষের কাছে একটি বিষময় বছর। ২০২০ সালের পুরোটা সময় জুরেই করোনা দাপিয়ে বেড়িয়েছি দুনিয়াব্যাপি। প্যানডেমিক করোনা পুরো বছরকেই আমাদের কাছে করেছে বিষময়। করোনায় আক্রান্ত হয়ে প্রান হারিয়েছে ন অসংখ্য মানুষ। আক্রান্তের সংখ্যাও অনেক। চাকুরী হারিয়ে  কিনবা ব্যবসা খুয়িয়ে পথে বসেছেন অনেকে। বিশেষ করে বিমান যোগাযোগ প্রায় বন্ধ থাকায় বলতে গেলে বিচ্ছিন্ন ছিলো পুরো পৃথিবী।
এত হারানোর বছরেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বাংলাদেশের প্রাপ্তি কোনো অংশে কম নয়।করোনাময় বছরেই পদ্মা সেতুতে যুক্ত হয়েছে সবগুলো স্পান। দক্ষতার সহিত করোনা মোকাবিলায় বাংলাদেশ বিশ্বের মধ্যে ২০ তম স্থানে আছে। খাদ্য শস্য উৎপাদনে বাংলাদেশ সফল হয়েছে করোনাময় ২০২০ সালেই।
পুরোনো বছরের সকল দুঃখ কষ্ট ভুলে নতুন বছর ২০২১-কে স্বাগত জানাবো নতুন আশায় বুক বেঁধে। কেননা একুশ বাঙ্গালির চিরায়ত চেতনার সঙ্গে মিশে থাকা একটি নাম। তাই আসন্ন ২০২১ সাল হোক আমাদের সকলের আশা ও প্রেরণার বছর।
লেখকঃ বাংলাদেশ আওয়ামী যুবলীগ- বাকেরগঞ্জ উপজেলা শাখা।
প্রধান পৃষ্ঠপোষক- সম্ভাবনার কলসকাঠী 
সহকারী সম্পাদক- ডেইলি রাঙা প্রভাত

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *