সেলুনে মানা হচ্ছেনা স্বাস্থ্য বিধি বারছে করোনা সংক্রমনের ঝুঁকি

সেলুনে মানা হচ্ছেনা স্বাস্থ্য বিধি বারছে করোনা সংক্রমনের ঝুঁকি

নিজস্ব প্রতিবেদক : কোভিড-১৯ প্রতিরোধে সারা দেশের সব সেলুনে কর্মরতদের মাস্ক ব্যবহারের কথা থাকলেও এখন আর তা কেউই মানছে না। শহর থেকে গ্রাম সব সেলুনেই নরসুন্দর ও সেলুনে আগত সাধারণ মানুষের ভেতরে মাস্ক ব্যবহারে অনিহা দেখা দিয়েছে। ফলে কোভিট-১৯ সংক্রমণের ঝুঁকি প্রতিনিয়তই বাড়ছে।
সামনে শীত আসছে। এই শীতে করোনা ভাইরাসের সংক্রমণ পুনরায় বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। সংগত কারণেই স্বাস্থ্যবিধি মেনে চলার পরার্মশ দিচ্ছেন স্বাস্থ্যবিভাগ।
কিন্তু এ পরার্মশকে উড়িয়ে দিয়ে যে যার মত করে মাস্ক ব্যবহার না করে চলাফেরা করছে। মাঝে মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেও মাস্ক ব্যবহারে সচেতন করতে পারছেন না জনগণকে।
মিরপুর ৬-এ, ১/২ এর নোভা মেডিকেয়ার এর পাসে অবস্থিত সেলুনে কর্মরত একজন রাঙা প্রভাত প্রতিনিধিকে  বলেন, কাস্টমারের মুখে মাস্ক থাকলে চুল কাটতে সমস্যা হয় তাই মাস্ক ছারাই কাস্টমারের চুল কাটি। আপনি কেন মাস্ক পরেননি এই প্রশ্নের জবাবে তিনি তার ভুল স্বীকার করেছেন এবং তাৎখনিক মুখে মাস্ক পরেন।
এ বিষয়ে আলাপকালে, মিরপুর-৬ নং মসজিদ মার্কেটের ইউনানি চিকিৎসক শাহ সুলতান এই প্রতিবেদক কে বলেন, মিরপুর – ৬ নং মসজিদ মার্কেট কাঁচা বাজার ও মাছ বাজারের অধিকাংশ বিক্রেতা মাস্ক ব্যাবহারের আগ্রহ নেই। যা জনস্বার্থের জন্য যারপর নাই ঝুঁকিপূর্ন। তিনি সুস্থ থাকতে সবাইকে মাস্ক ব্যাবহারের পরামর্শ দিয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *