সোমালিয়ায় গাড়িবোমা হামলায় হতাহত ৫০

সোমালিয়ায় গাড়িবোমা হামলায় হতাহত ৫০

আন্তর্জাতিক অনলাইন ডেস্ক।।

মোগাদিসুর বন্দর এলাকায় গতকাল শুক্রবার সন্ধ্যায় হামলার ঘটনা ঘটে

সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে আত্মঘাতী গাড়িবোমা হামলায় অন্তত ২০ জন নিহত হয়েছে। আহত হয়েছেন আরও ৩০ জন। মোগাদিসুর বন্দর এলাকায় গতকাল শুক্রবার সন্ধ্যার দিকে লুল ইয়েমেনি নামের একটি রেস্তোরাঁয় এ হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী এবং স্থানীয় গণমাধ্যমগুলোর বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স তাদের খবরে জানিয়ছে, দ্রুতগতির একটি গাড়ি হঠাৎ রাস্তা থেকে রেস্তোরাঁয় ঢুকে পড়ে। বিস্ফোরণের পর আকাশে ধোঁয়ার কুণ্ডলী উঠতে দেখা যায় এবং বন্দুকযুদ্ধও শুরু হয়।

আমিন অ্যাম্বুলেন্স সার্ভিসেসের প্রতিষ্ঠাতা ডা. আবদুল কাদির আদেন বলেন, বিস্ফোরণের স্থান থেকে আমরা এখন পর্যন্ত ২০ জন মৃত এবং ৩০ জন আহত ব্যক্তিকে বহন করেছি।
রেডিও মোগাদিসু জানিয়েছে, ঘটনাস্থলে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। উদ্ধারকাজের সুবিধার্থে রেস্তোরাঁসংলগ্ন এলাকা ঘিরে রেখেছে পুলিশ।

ঘটনাস্থলের পাশেই বসবাস করা আহমেদ আবদুল্লাহি নামে এক বাসিন্দা বলেন, লুল ইয়েমেনি রেস্টুরেন্টে একটি দ্রুতগতির গাড়ি বিস্ফোরিত হয়। আমি সেখানেই যাচ্ছিলাম। কিন্তু, বিস্ফোরণের কম্পন এবং এলাকা ধোঁয়ায় ছেয়ে যাওয়ায় ফিরে আসি।
কোনো পক্ষ এখনও এই হামলার দায় স্বীকার করেনি। তবে জঙ্গিগোষ্ঠী আল শাবাব সোমালিয়াসহ ‘হর্ন অব আফ্রিকা’খ্যাত দেশগুলোতে প্রায়ই হামলা চালিয়ে থাকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *