বরিশাল অফিস :- জেলার নদীবেষ্টিত মুলাদী উপজেলার নাজিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও তার লোকজন ভিজিএফের চাল নিতে আসা জেলেদের ওপর হামলা চালিয়ে কবির খান নামের এক জেলের হাত ভেঙে দিয়েছেন। এ ঘটনায় চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে থানায় লিখিত দায়ের করা হয়েছে।

হামলায় নাজিরপুর ইউনিয়নের চিলমারী গ্রামের জেলে কবির খানের হাত ভেঙে যায়। একই সাথে মকবুল খান, শওকত সরদার, তুহিন সরদার, সানাউল্লাহ খান, আমির সরদার, লালমিয়া খান, মঞ্জু বেপারী ও জসিম খানসহ কমপক্ষে ১০ জেলে আহত হয়েছেন।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে মুলাদী উপজেলা হাসপাতালে ভর্তি করেছেন। শুক্রবার সকালে কবির খানকে গুরুত্বর অবস্থায় শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত জেলেরা জানান, অতিসম্প্রতি ইউপি চেয়ারম্যান আবু হাসানাত জাপানের বিরুদ্ধে চাল বিতরণের অনিয়মের অভিযোগ এনে উপজেলা নির্বাহী অফিসারের কাছে বিচার দাবি করেন নাজিরপুর ইউনিয়নের ১০/১২ জন জেলে। ইউএনও শুভ্রা দাস সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মাহমুদুল হাসানকে তদন্তের নির্দেশ দিলে অভিযোগের সত্যতা পেয়ে গত ২২ এপ্রিল তিনি তদন্ত প্রতিবেদন জমা দিয়েছেন। তদন্ত প্রতিবেদনের আলোকে উপজেলা নির্বাহী অফিসার নাজিরপুর ইউপি চেয়ারম্যানকে কারণ দর্শানোর নোটিশ দিলে সে (চেয়ারম্যান) ক্ষিপ্ত হন। একইসাথে অভিযোগকারী জেলেদের দেখে নেয়ার হুমকি প্রদর্শন করেন।

সূত্রমতে, উপজেলা মৎস্য কর্মকর্তার নির্দেশে অভিযোগকারী জেলেরা বৃহস্পতিবার বেলা ১১টার দিকে নাজিরপুর ইউনিয়ন পরিষদের চত্বরে চাল নিতে যান। এ সময় ৪০ কেজির স্থলে ২৮ কেজি চাল দেয়ায় জেলেরা প্রতিবাদ করলে ইউপি চেয়ারম্যান আবু হাসানাত জাপান ও তার সহযোগিরা জেলেদের ওপর হামলা চালায়।
জেলেদের ওপর হামলার অভিযোগ অস্বীকার করে ইউপি চেয়ারম্যান আবু হাসানাত জাপান বলেন, কতিপয় জেলে ইউনিয়ন পরিষদে হামলা চালিয়ে আমার লোকজনকে আহত করেছেন। এ ঘটনায় হামলাকারীদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

মুলাদী থানার ওসি ফয়েজ উদ্দিন বলেন, নাজিরপুর ইউনিয়ন পরিষদের ঘটনায় ইউপি চেয়ারম্যান ও সাধারণ জেলেরা পাল্টা-পাল্টি অভিযোগ দায়ের করেছেন। উভয় অভিযোগের তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Share.
Exit mobile version