বরিশাল অফিস :-  জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানর্র্র্ বোরো ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধণ করেছেন । বৃহস্পতিবার বেলা এগারোটায় সদর উপজেলা নির্বাহী অফিসার মুনিবুর রহমানের সভাপতিত্বে সদর উপজেলা খাদ্য গুদামের সামনে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক বোরো ধান সংগ্রহ কার্যক্রমের আনুষ্ঠানিকভাবে উদ্বোধণ করেন।

এসময় অন্যান্যদের মধ্যে সদর উপজেলার চেয়ারম্যান¡ সাইদুর রহমান রিন্টু, জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ তাজুল ইসলাম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক নিয়াজ মাখদুম উপস্থিত ছিলেন।

এবার সদর উপজেলার ১০টি ইউনিয়নের ক্ষুদ্র কৃষক ৩৭২ জন, মাঝারী কৃষক ১০৩ জন এবং বড় কৃষক সাতজনসহ মোট ৪৮২ জন কৃষকের কাছ থেকে মোট পাঁচ লাখ ৫৪ হাজার কেজি বোরো ধান সংগ্রহ করবে সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রন কার্যালয়।

প্রতিজন ক্ষুদ্র কৃষকের কাছ থেকে এক মেট্রিক টন, মাঝারী কৃষকের কাছ থেকে ১.৬ মেট্রিক টন এবং বড় কৃষকের কাছ থেকে ২.৪ মেট্রিক টন বোরো ধান সংগ্রহ করা হবে। প্রতিমন ধান সরকারিভাবে এক হাজার ৪০ টাকা দরে ক্রয় করা হবে, এতে করে প্রজি কেজি ধানের মুল্য হবে ২৬ টাকা। এবার জেলায় আট হাজার ৮৫৬ মেট্রিক টন বোরো ধান সরকারিভাবে প্রান্তিক কৃষকের কাছ থেকে ক্রয় করা হবে।

Share.
Exit mobile version