বরিশাল অফিস :- জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার উলানিয়া ইউনিয়নের সলদি গ্রামে চাঁদার দাবিতে মুক্তিযোদ্ধা ও তার পরিবারের উপর হামলার ঘটনা ঘটেছে। এসময় হামলাকারীরা মুক্তিযোদ্ধার বসতঘর ভাংচুর করে মালামাল লুট করে নিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

হামলায় আহত মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমান (৮০), রুবিয়া বেগম (৩৫) ও মাকসুদা বেগমকে (২৫) গুরুতর আহতবস্থায় উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় সোমবার রাতে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

মঙ্গলবার সকালে হাসপাতালে শষ্যাশয়ী মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমান স্থানীয় সাংবাদিকদের জানান, এলাকার চিহ্নিত সন্ত্রাসী সালাউদ্দিন ও নিজাম উদ্দিন সম্প্রতি সময়ে তার কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। তিনি চাঁদার টাকা দিতে অপারগতা প্রকাশ করলে তাকে বিভিন্ন ধরনের ভয়ভীতি প্রদর্শন করা হয়। সর্বশেষ সোমবার সকালে উল্লেখিতরা তাদের ৭/৮ জন সহযোগি নিয়ে মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমানের বসতঘরে হামলা চালিয়ে ভাংচুরের পর লুটপাট করে। এসময় হামলাকারীদের বাঁধা দিতে গেলে তারা মুক্তিযোদ্ধাসহ তার পরিবারের অপর দুই নারী সদস্যকে মারধর করে গুরুত্বর আহত করে।

মেহেন্দিগঞ্জ থানার ওসি মোঃ আবিদুর রহমান জানান, মুক্তিযোদ্ধার উপর হামলা ও তার বসত ঘর ভাংচুরের খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। পুলিশ পৌঁছানোর আগেই হামলাকারীরা পালিয়ে যায়। তবে তাদের গ্রেফতারের জন্য পুলিশের অভিযান চলছে।

Share.
Exit mobile version