বরিশাল অফিস :- জেলায় মেহেন্দিগঞ্জ উপজেলায় উপবৃত্তির টাকা আত্মসাতের অপবাদ দিয়ে মাদ্রাসার অফিস সহকারী ও একটি মসজিদের ইমামের গলায় জুতার মালা পড়িয়ে ভিডিও ধারণের পর ফেসবুকে ছড়িয়ে দেয়ার ঘটনায় অভিযুক্ত ইউপি চেয়ারম্যান ও এক ইউপি সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার দিবাগত রাত সাড়ে দশটার দিকে জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, ওইদিন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরীর স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এক আদেশে তাদের বরখাস্ত করা হয়েছে। বরখাস্তকৃতরা হলেন-মেহেন্দিগঞ্জ উপজেলার দড়িচর খাজুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তফা রাঢ়ী ও একই ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) মোঃ শহীদ দেওয়ান।

জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান তথ্যের সত্যতা নিশ্চিত করে জানান, চেয়ারম্যান এবং মেম্বার ক্ষমতার অপব্যবহার করে মধ্য খাজুরিয়া দাখিল মাদ্রাসার নিন্মমান সহকারী কাম কম্পিউটার অপরারেটর ও স্থানীয় একটি মসজিদের ইমাম মোঃ শহিদুল ইসলামকে লাঠি, জুতা ও ঝাড়– ব্যবহার করে শারীরিকভাবে লাঞ্ছিত করে। পাশাপাশি তার কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে জুতার মালা পরিয়ে মোবাইল ফোনে ভিডিও ধারণসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়। যা স্থানীয়ভাবে তদন্তে প্রমাণিত হওয়ায় তাদের বিরুদ্ধে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪ (৪) (ঘ) ধারা অনুযায়ী ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়েছিলো। তারই প্রেক্ষিতে তাদের বহিস্কার করা হয়েছে। বর্তমানে অভিযুক্তরা কারাগারে রয়েছেন।

Share.
Exit mobile version