বরিশাল অফিস :- জেলার গৌরনদী উপজেলার মাহিলাড়া ইউনিয়নের পাঁচ কিলোমিটার গ্রামীণ সড়কে “সময় এখন প্রকৃতির” শ্লোগানকে সামনে রেখে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত ব্যক্তিদের স্মরণে “কোভিড ট্রি” কর্মসূচীর মাধ্যমে গ্রামীণ সড়কে বৃক্ষরোপন কর্মসূচী বুধবার দুপুরে সম্পন্ন হয়েছে।

সড়কের দুইপাশের্^ তাল-খেজুরসহ বিভিন্ন ফলজ ও বনজ চারা রোপণের মাধ্যমে কর্মসূচীর সমাপ্তি ঘোষনা করেন প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কারপ্রাপ্ত মাহিলাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈকত গুহ পিকলু।

কর্মসূচীর সমাপ্তি শেষে ইউপি চেয়ারম্যান পিকলু জানান, করোনা ভাইরাসে মৃত্যুবরণকারীদের আত্মার শান্তি কামনায় গত চারদিন পূর্বে ইউনিয়নের গ্রামীণ সড়কে করোনায় মৃত্যুবরনকারী প্রতিজনের স্মরনে দুইটি করে ফলজ চারা রোপণের মাধ্যমে “কোভিট ট্রি” কর্মসূচীর ঘোষনা করা হয়। বুধবার পঞ্চমদিনে বাংলাদেশে মৃত্যুবরন করা এক হাজার বারো জনের স্মরণে দুই হাজার ২৪টি গাছের চারা রোপনের মাধ্যমে কর্মসূচী সম্পন্ন করা হয়েছে। চারাগুলো সঠিকভাবে বেড়ে ওঠার জন্য স্থানীয়ভাবে স্বেচ্ছাসেবী নিয়োগ দেয়া হয়েছে। ফলজ বৃক্ষগুলো বেড়ে উঠলে স্থানীয়রা নিজেদের পুষ্টি চাহিদাপূরন করতে পারবে বলেও তিনি উল্লেখ করেন।

Share.
Exit mobile version