বরিশাল অফিস :- অবিলম্বে বকেয়া বেতন পরিশোধ করে সোনারগাঁও টেক্সটাইল মিল খুলে দেয়া এবং অবৈধভাবে অলিম্পিক সিমেন্টের ছাঁটাইকৃত শ্রমিকদের বকেয়া পরিশোধ করে চাকরিতে পূর্ণবহালের দাবিতে নগরীতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে দূর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে নগরীর সদররোডে ঘন্টাব্যাপী এ কর্মসূচি পালন করেন বরিশাল সোনারগাঁও টেক্সটাইল মিল শ্রমিক-কর্মচারী সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দরা। শ্রমিক নেতা নুরুল হকের সভাপতিত্বে এ কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন বাসদ’র জেলা কমিটির আহবায়ক ইঞ্জিনিয়ার ইমরান হাবীব রুমন, সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী, শ্রমিক শাহ আরজুমান, হারুন শরীফ, ফরহাদ হোসেন, হামিদা বেগম, বেবী আক্তার, হাওয়া বেগম, ইউসুফ হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, শ্রম আইনদ্বারা পরিচালিত হওয়া সত্বেও সোনারগাঁও টেক্সটাইল মিল এবং অলিম্পিক সিমেন্টের ক্ষেত্রে কারখানা বন্ধ ও শ্রমিক ছাঁটাইয়ের ক্ষেত্রে আইনের সকল ধারা লঙ্ঘন করেছে মালিকপক্ষ। শ্রমিকদের মে ও এপ্রিল মাসের বেতন, ঈদ বোনাস বকেয়া থাকলেও উল্টো শ্রমিকদের বিভিন্ন ধরনের ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে। করোনার মধ্যে মালিকপক্ষের স্বেচ্ছাচারীতার কারনে মিল করাখানা বন্ধ করে দেয়ায় শ্রমিক পরিবার বর্তমানে চরম মানবেতর জীবন যাপন করছেন।

Share.
Exit mobile version