মৌলভীবাজার প্রতিনিধি :- ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের জন্যে ও সমস্ত  বিতর্কিত আইনে দায়ের করা মামলায় গ্রেপ্তারকৃতদের অবিলম্বে মুক্তির দাবিতে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে  মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে।১৮জুন বৃহস্পতিবার  দুপুরে শ্রীমঙ্গলের চৌমোহনায় এই কর্মসূচি পালিত হয়।শ্রীমঙ্গল শাখার “সচেতন নাগরিক “উদ্যোগে এই প্রতিবাদ সমাবেশ  অনুষ্ঠিত হয়।শ্রীমঙ্গল শহরে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ সমাবেশে অংশগ্রহণ করেন।
সমাবেশে বক্তারা বলেন, গণতান্ত্রিক অধিকার তো দূরের কথা—মানুষ তার কষ্টের কথাও যাতে ভার্চুয়াল জগতে প্রকাশ করতে না পারে তার জন্য একের পর এক নিপীড়নমূলক ব্যবস্থা নিয়ে চলেছে সরকার। এতে নাগরিক সমাজ গভীরভাবে উদ্বিগ্ন। সম্প্রতি এ আইনে বেশ কয়েকজন সাংবাদিক, লেখক ও শিক্ষককে গ্রেপ্তার করা হয়েছে। সাধারণ নাগরিকরাও রেহাই পাচ্ছেন না। সরকারের সমালোচনা করলেই ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার করে জেলে পাঠানো হচ্ছে।

সম্মিলিত নাগরিক সমাজের সংগঠক প্রীতম দাশের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, মানবাধিকার কর্মী ও এশিয়ান টেলিভিশনের প্রতিনিধি এস কে দাশ সুমন, অ্যাডভোকেট আবুল হাসান, সিলেট টুডের প্রতিনিধি হৃদয় দাশ শুভ,বাংলাদেশের কমিউনিস্ট পার্টির শ্রীমঙ্গল উপজেলা শাখার সম্পাদক জলি পাল, কবি জাভেদ ভুইয়া, ছাত্র ইউনিয়ন মৌলভীবাজার জেলা সংসদের সাধারণ সম্পাদক পিনাক দেব, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল মৌলভীবাজার জেলা কমিটির সদস্য আবুল হাসানসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ সাধারণ মানুষ এই কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

2 Attachments
Share.
Exit mobile version