বরিশাল অফিস :- মহামারি করোনা ভাইরাসের কারনে প্রশাসনসহ সাধারণ মানুষ আতংকিত থাকলেও তার কোন প্রভাব পরেনি ভূমিদস্যু কিংবা দখলবাজদের উপর। বরং করোনা ভাইরাসকে পূঁজি করে ওই প্রভাবশালী মহলটি সরকারী জমিতে পাকাস্থাপণা নির্মাণ, সরকারী খালের জমি বিক্রি ও সওজের গাছ কর্তণ শুরু করেছে।

সরেজমিনে দেখা গেছে, ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদী উপজেলার আশোকাঠী ফিলিং স্টেশনের সামনে সরকারী খাল দখল করে তার উপর নির্মান করা হয়েছে একাধিক দোকান ঘর। এছাড়াও কয়েকটি দোকানের নির্মাণ কাজ এখনও চলমান রয়েছে। খোঁজ নিয়ে জানা গেছে, মহাসড়কের পাশে (আশোকাঠী ফিলিং স্টেশনের সামনে) সরকারি খাল দখল করে তার মধ্যে প্রায় ৭/৮টি দোকান ঘর নির্মান করেছেন স্থানীয় প্রভাবশালীরা। এক্ষেত্রে কারো কাছ থেকে কোন প্রকার অনুমতি নেওয়া হয়নি। তবে কয়েকজন দোকান উত্তোলণকারীরা জানিয়েছেন আশোকাঠী ফিলিং স্টেশন সংলগ্ন এলাকার বাসিন্দা নুরু ফকিরের কাছ থেকে তারা পজিশন ক্রয় করে দোকান ঘর উত্তোলণ করেছেন।

অপরদিকে মহাসড়কের আশোকাঠী প্রশিক্ষা অফিস সংলগ্ন এলাকায় একটি সরকারী গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় পৌর ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মিলন ফকিরের বিরুদ্ধে। এছাড়া তিনি সরকারী খালের অধিকাংশ দখল করে পাকা স্থাপণা নির্মাণ কাজ অব্যাহত রেখেছেন। গাছ কাটার বিষয়টি স্বীকার করে এ ব্যাপারে সংবাদ প্রচার না করার জন্য অনুরোধ করেছেন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মিলন খলিফা।

এছাড়া উজিরপুর উপজেলার পুরাতন জয়শ্রী এলাকায় সড়কের পাশে সরকারী জমিতে পাকাস্থাপণা নির্মাণ কাজ শুরু করেছে স্থানীয় কতিপয় প্রভাবশালীরা। করোনার মধ্যে প্রভাবশালীদের দখল বাণিজ্য অব্যাহত থাকলেও বিষয়টি দেখার যেন কেউ।

এ ব্যাপারে বরিশাল সওজের নির্বাহী প্রকৌশলী মোঃ মাসুদ খানের সাতে যোগাযোগ করা হলে তিনি বলেন, প্রতিটি অভিযোগের খোঁজখবর নিয়ে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

Share.
Exit mobile version