বরিশাল অফিস :- উঁচু গাছের মগ ডালে আটকেপড়া বিড়াল ছানার প্রাণ রক্ষার জন্য ৯৯৯ নম্বরের সাহায্য চেয়েছিলো তিন শিক্ষার্থী। অবশেষে খবর পেয়ে ঘটনাস্থলে ছুঁটে এসে বিড়াল ছানাটি উদ্ধার করেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। ঘটনাটি ঘটেছে রবিবার সন্ধ্যায় জেলার গৌরনদী পৌর সদরের শাওড়া এলাকায়।

একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ফকরুল আবেদীন, শ্রাবণী ও অনিক জানায়, শাওড়া মহল্লার কলেজ হোস্টেলের পশ্চিম পাশ থেকে একটি ঈগল পাখি বিড়াল ছানাটি নিয়ে উড়াল দেয়। এটি দেখে তারা ঈগলকে তাড়া করে। পরে বিড়ালছানাটিকে একটি উঁচু গাছের মাথায় রেখে চলে যায় ঈগলটি। এ অবস্থায় তারা বিড়াল ছানাটিকে বাঁচাতে জাতীয় জরুরি সেবাকেন্দ্রের ৯৯৯ নম্বর কল করে বিষয়টি জানান। পরে গৌরনদী ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে বিড়ালছানাটিকে উদ্ধার করেন।

ফকরুল আবেদীন আরও জানায়, তারা নিজেরাই প্রথমে বিড়াল ছানাটিকে উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হন। এছাড়া গাছ থেকে বিড়াল ছানাটির নেমে আসার মতো অবস্থা ছিলোনা। এ কারণে সন্ধ্যা ছয়টার দিকে সহযোগিতা চেয়ে ৯৯৯ নম্বরে ফোন করে তারা সাহায্য চান। সন্ধ্যা সাতটার দিকে গৌরনদী ফায়ার সার্ভিস স্টেশনের গাড়ি নিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে আসেন। প্রায় আধাঘণ্টা চেষ্টা চালিয়ে তারা বিড়াল ছানাটি উদ্ধার করে।

গৌরনদী ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ আব্দুস সালাম বলেন, মানুষই হোক, আর পশুই হোক, প্রতিটি প্রাণীর জীবন রক্ষ করা আমাদের দায়িত্ব। তাই সেই দায়িত্ববোধ থেকেই বিড়াল ছানাটির প্রাণ রক্ষা করা হয়েছে। তিনি আরও বলেন, প্রাথমিক চিকিৎসা দিয়ে বিড়াল ছানাটি পোষার জন্য ফকরুল আবেদীন তার বাসায় নিয়ে গেছেন।

Share.
Exit mobile version