বরিশাল অফিস :- প্রথমধাপে মঙ্গলবার (২৩জুন) থেকে নগরীর রেড জোনের ১২ ও ২৪ নম্বর ওয়ার্ডে লকডাউন শুরু হচ্ছে। লকডাউনের বিষয়ে জনগণকে অবহিত করতে সোমবার দিনভর ওই দুটি ওয়ার্ডে ব্যাপক মাইকিং করা হয়েছে।

নগরীর ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জাকির হোসেন ভুলু জানান, তার ওয়ার্ডে লকডাউন কার্যক্রম সঠিকভাবে পরিচালনা করার লক্ষ্যে ২০ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। তাদের সহযোগিতায় দুই শতাধিক স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবে। ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আনিস শরীফ জানান, তারা সাত সদস্য বিশিষ্ট কমিটি গঠণ করেছেন। তাদের সহায়তায় আড়াই শতাধিক স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবে।

সূত্রমতে, এর আগে সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ গত ১৮ জুন বিভাগীয় কমিশানার, মেট্রোপলিটন পুলিশ কমিশনার, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক, সিভিল সার্জন, সেনাবাহিনী, র‌্যাব ও গোয়েন্দা সংস্থার সাথে ভিডিও কনফেরেন্সের মাধ্যমে বৈঠক করে ওই দুই ওয়ার্ড লকডাউনের সিদ্ধান্ত নিয়েছেন।

সূত্রে আরও জানা গেছে, নগরীর মোট ৩০টি ওয়ার্ডের মধ্যে ২৭টি ওয়ার্ডকে রেড জোনের অর্ন্তভূক্ত করেছে স্বাস্থ্য অধিদপ্তর। এ পর্যন্ত বরিশাল জেলায় করোনায় আক্রান্ত শনাক্তের সংখ্যা ১ হাজার ২২২ জন। এরমধ্যে বরিশাল নগরীতেই রয়েছে ৯৪৪ জন। আর মোট আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত জেলায় ১৭ জন মৃত্যুবরণ করেছেন। এরমধ্যে বরিশাল নগরীতেই রয়েছেন নয়জন।

Share.
Exit mobile version