এলিসন সুঙ, মৌলভীবাজার প্রতিনিধি :- সচেতনতামূলক সরকারি  নিয়মনীতি পালন ও সামাজিক দূরত্ব বজায় রেখেও দিনে দিনে দেশের সকল বিভাগে ছড়িয়ে যাচ্ছে এই কোভিড-১৯টি। এমনি ভাবে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরও একজন চিকিৎসকসহ নতুন করে ৩ জনের কোভিড-১৯ রিপোর্ট পজেটিভ সনাক্ত করা হয়। গত ১৮ জুন রাতে করোনা উপসর্গ নিয়ে মারা যায় পৌর সদর দক্ষিণ বাজারের ব্যবসায়ী ছমির উদ্দিন (৭০) ও তার  রিপোর্টি করোনা পজিটিভ সনাক্ত  হয়েছে।

বাকি দুইজনের একজন হলেন কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসক  এবং কাদিপুর ইউনিয়নের মনসুর এলাকার আব্দুল বাতেন। কিন্তুু  গত ১৫ জুন হাসপাতালে আক্রান্ত চিকিৎসক আশরাফ হোসেন ভূঁইয়ার রিপোর্টি পরীক্ষায় নেগেটিভ এসেছে।

সোমবার (২২ জুন) দুপুরে এই সংবাদটি নিশ্চিত করেন কুলাউড়া উপজেলা স্বাস্থ্য, পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. নুরুল হক। তার আগে গত ২১ জুন ৪ জনের কোভিড-১৯ রিপোর্ট পজেটিভ সনাক্ত হয়।

বর্তমানে কুলাউড়ায় আক্রান্তের সংখ্যা ৬৪ জন। তবে এর মধ্যে ২১ জন সুস্থ হয়েছেন বলে জানা যায়।

গত ২১ জুন করোনায় আক্রান্ত ৪ জনের মধ্যে কুলাউড়া পৌরসভার দেখিয়ারপুর এলাকার ১ জন, কুলাউড়া শহরের দক্ষিণ বাজারের মাহদি ফার্মেসির ১ জন এবং কুলাউড়া শহরের দক্ষিণ বাজারের রামগোপাল ফার্মেসির ২ জন সহ মোট ৪ জন আক্রান্ত হয়।

আক্রান্তদের আবাসন বর্তমানে লকডাউনের প্রক্রিয়া  চলছে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য, পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. নুরুল হক।

Share.
Exit mobile version