নিজস্ব প্রতিবেদক :- বরিশাল মেট্রোপলিটন পুলিশ কার্যালয়ের অধীন করোনা টেস্টে পজিটিভ শনাক্ত ১৮৩ জন করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে ৩৪ জন পুলিশ সদস্য করোনা ভাইরাস জয় করে বুধবার (২৪ জুন) নিজ নিজ দায়িত্বে কর্মস্থলে যোগদান করেছেন। এর মধ্যে ২ জন এসআই নিরস্ত্র, ৪ জন এসআই সশস্ত্র, ১ জন টি এসআই, ৬ জন নায়েক ও ১৬ জন কনস্টেবল পুলিশ সদস্য রয়েছেন।

প্রাণঘাতি করোনা ভাইরাস প্রতিরোধ যুদ্ধে সম্মুখ লাইনের যোদ্ধা হিসেবে নিরন্তর কাজ করে চলেছেন বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্য। দায়িত্ব পালনরত আবস্থায় করোনা আক্রান্ত হয়ে অনেক পুলিশ সদস্যরা বিভিন্ন হাসপাতালগুলোতে চিকিৎসা সেবাগ্রহণ করেছেন।

বিএমপি মিডিয়া সেল মেইল সুত্রে জানাগেছে, ১৮৩ জন আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে সুস্থ হয়ে আইসোলেশনে রয়েছে ৭৬ জন এবং আইসোলেশন শেষ করে কাজে যোগদান করলেন ৩৪ জন পুলিশ সদস্য ।

সামাজিক দুরত্ব বজায় রেখে বুধবার সকাল ১১ টার সময়ে বরিশাল পুলিশ লাইন্সে করোনা বিজয়ী ৩৪ জন বিএমপির পুলিশ সদস্যর মাঝে উপহার সামগ্রী বিতরণ ও ফুল দিয়ে শুভেচ্ছা জ্ঞাপন করেন বিএমপি কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম।

করোনা বিজয়ী পুলিশ সদস্যদের কাজে যোগদান ও ফুল দিয়ে বরণ অনুষ্ঠানে সভাপতিত্বো ভাষনে কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম বলেন, মূল্যবোধ সম্পন্ন মানবিক পুলিশ, জনগণের পুলিশ নিয়ে বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন, এই মহা দুর্যোগে আমরা সেই পুলিশ হিসেবে নিজেকে তুলে ধরেছি, দুর্যোগ চলে গেলেও তা ধরে রাখতে হবে ।

তিনি বলেন, করোনা সংক্রমণ ঠেকাতে লকডাউন, জননিরাপত্তা ছাড়াও অসহায়দের খাদ্যসহায়তা, লকডাউন এলাকায় পাহাড়া, কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের নজরদারি, রোগীকে হাসপাতালে আনা, মৃতদের গোসল, দাফন ও সৎকারে গিয়ে আমরা সংক্রমিত হয়েছি। তবে এ মহামারীতে পুলিশ ও সাধারণ মানুষের মধ্যে যে মানবিক ভাবমর্যাদা তথা আস্থা তৈরি হয়েছে, তা থেকে পিছিয়ে যাওয়ার সময় নেই।

কমিশনার জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার বলেন, পুরনো কোন বদনাম যেন আর ঘাড়ে না আসে, জনগণের সাথে কোন প্রকার অসৌজন্য আচরণ করা যাবেনা, পুলিশের প্রতি জনগণের অস্থাহীনতা শূন্যের কোঠায় আনতে হবে ।

তিনি আরও বলেন, মাননীয় আইজিপি মহোদয়ের নির্দেশনা বাস্তবায়নে সাধারণ মানুষের দ্বারে দ্বারে সেবা পৌছে দেয়ায় পুলিশের যে ঐঁসধহ ঋধপব তৈরি হয়েছে সেই গ্রহণযোগ্য পুলিশিং ধরে মাঠে কাজ করতে হবে, নিষ্ঠার সাথে জনগণের পাশে থাকতে হবে ।

পুলিশ সদস্যদের যোগদান বররণ অনুষ্ঠানে তিনি করোনা আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করা সম্মুখ যোদ্ধাদের রুহের মাগফেরাত ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ একই সাথে আক্রান্ত পুলিশ সদস্যদের দ্রæত আরোগ্য কামনা করে সম্মানিত নগরবাসী তথা দেশবাসীর প্রতি দোয়া কামনা করেন ।

এদিকে, বাংলা সংস্কারণ অনলাইন নিউজ পোর্টাল“ ডেইলী রাঙা প্রভাত” পত্রিকার পরিবারবর্গ করোনা ভাইরাস থেকে সুস্থ হওয়া বরিশাল মেট্রোপলিটন এর সকল দেশপ্রেমিক পুলিশ সদস্যদের অভিনন্দন জানান এবং বর্তমানে যারা করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন তাদের দ্রæত আরোগ্য কামনা করেন।

Share.
Exit mobile version