এলিসন সুঙ, মৌলভীবাজার প্রতিনিধি : খাসিয়া, মনিপুরী, ত্রিপুরা, গারো, চা জনগোষ্ঠীসহ ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষা ও জীবনমান উন্নয়ন লক্ষ্যে প্রধানমন্ত্রী কার্যলয় থেকে  নৃ-গোষ্ঠী ছাত্র ছাত্রী  উচচ শিক্ষা লাভের জন্যে প্রধানমন্ত্রী তহবিল থেকে নৃ-গোষ্ঠী শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। এলাকা ভিক্তিক উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্রগ্রাম ব্যতীত) অর্থবছর ২০১৯-২০২০খ্রীঃ   উচ্চ শিক্ষায় বর্তমানে অধ্যয়নরত সমতল নৃ-গোষ্ঠী  ছাত্র  ছাত্রীদের এই সহায়তা দেওয়া হয়। মৌলভীবাজারের কমলগঞ্জ প্রশাসন আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে ২৪জুন(বুধবার) প্রধানমন্ত্রী তহবিল থেকে এই চেক প্রদান করা হয়।কমলগঞ্জ উপজেলা বসবাসরত১৪৪ জন নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের জন্যে ২৫ হাজার টাকা করে প্রতিজনকে এককালীন শিক্ষাবৃত্তি  সর্বমোট ৩৬লাখ টাকা প্রদান করা হয়।
চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) তানিয়া সুলতানা।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) নাসরিন চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রামভজন কৈরী, মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিছ বেগম, কমলগঞ্জ পৌরসভার মেয়র মো. জুয়েল আহমদ, উপজেলা বিআরডিবির সাবেক চেয়ারম্যান ইমতিয়াজ আহমেদ বুলুবুল, বৃহত্তর সিলেট আদিবাসী ফোরামের কো-চেয়ারম্যান জিডিশন প্রধান সুচিয়াং প্রমুখ।  অনুষ্ঠানে একই সাথে সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে দুইজন ক্যান্সার আক্রান্ত রোগীকে সহায়তা হিসেবে ৫০ হাজার টাকা করে ১ লাখ টাকার চেক দেওয়া হয়েছে  ও কমলগঞ্জ উপজেলা সমাজ সেবা অধিদপ্তর কর্তৃক ১০ জন বয়স্কের মাঝে ভাতার বই বিতরণ করা হয়।

Share.
Exit mobile version