এলিসন সুঙ, মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজারের কমলগঞ্জে করোনা সংক্রমণ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় সহকারী কমিশনার (ভূমি) নাসরিন চৌধুরী করোনা মহামারী কর্মযোদ্ধার স্বীকৃতি পেলেন। ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারী স্বাক্ষরিত এক পত্রে এ স্বীকৃতির কথা জানানো হয়। গত ১৮ জুন এ পত্রটি সহকারী কমিশনার (ভূমি) নাসরিন চৌধুরীর হাতে পৌঁছেছে।
করোনা সংক্রমণ প্রতিরোধে জেলা প্রশাসক এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশনায় জনপ্রতিনিধি, সশস্ত্র বাহিনী, পুলিশ বিভাগ, স্বাস্থ্য বিভাগ, সুধীমহল ও নাগরিকগণের সহায়তায় করোনাভাইরাসের বিরুদ্ধে অবিরামভাবে অন্তহীন গতিতে জীবন বাজি রেখে কাজ করে যাওয়ার কারনে ভূমি মন্ত্রণালয়ের পক্ষ থেকে এসিল্যান্ড নাসরিন চৌধুরীকে অভিনন্দন জানিয়ে আধা-সরকারিপত্র (ডিও লেটার) পাঠিয়েছেন ভূমি মন্ত্রণালয় সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারী। ১০ জুন সচিবের স্বাক্ষরিত পত্রটি ১৮ জুন কমলগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) নাসরিন চৌধুরী হাতে পেয়েছেন।
বৃহঃস্পতিবার  (২৫ জুন) এক সাক্ষাতকালে নাসরিন চৌধুরীর কাছ থেকে উক্ত বিষয় জানা যায়।কমলগঞ্জে করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রথম থেকেই কঠোর পদক্ষেপ গ্রহণ করেন এসিল্যান্ড নাসরিন চৌধুরী। করোনা বিস্তার রোধে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, অসহায় মানুষের ঘরে-ঘরে মানবিক সহায়তা ও ত্রাণ পৌঁছে দেয়া, জনসচেতনতা সৃষ্টিসহ সরকারি নির্দেশনা বাস্তবায়নে নিরলস পরিশ্রম করছেন। বিভিন্ন সময় দেখা গেছে করোনার ভয়াবহ অবস্থায়ও তিনি বাজার মনিটরিং কার্যক্রম চালিয়ে গেছেন এবং দুর্নীতি থেকে সবাইকে রক্ষা করেছেন। প্রশাসনের নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়েছেন তা আজ পর্যন্ত অব্যাহত রয়েছে এবং আগামিতেও থাকবে বলে জানান নাসরিন চৌধুরী।
করোনা মোকাবিলা করায় তারই স্বীকৃতিস্বরূপ এসিল্যান্ড নাসরিন চৌধুরী কে, ভূমি মন্ত্রণালয় করোনা যোদ্ধা ঘোষণা করেছে।
নাসরিন চৌধুরী জানান, এ স্বীকৃতি সরকারী দায়িত্ব পালনে আমাকে অনুপ্রেরণা জোগাবে। আমি সামনে আরো ভালো কিছু করার চেষ্টা করবো। যে কাউকে যে কোন স্বীকৃতি নতুন কাজে অনুপ্রেরণা জোগাতে উৎসাহ দেয় । আমি আমার দায়িত্ব পালন করেছি এবং সব সময় সরকারের সম্পদ রক্ষার্থে নিরলস কাজ করে যাব।
Share.
Exit mobile version