এলিসন সুঙ, মৌলভীবাজার প্রতিনিধি :- বর্ষা  প্রারম্ভে তালে তালে অতি বৃষ্টি হওয়াতে  মৌলভীবাজার জেলার কমলগঞ্জ সদর ইউনিয়নের সরই বাড়ী -বড়চেগ -কালাছড়া নয়াবাজার সড়কটি অনুপযোগী হয়ে পড়েছে। দীর্ঘদিন ধরে সংস্কার না করায় বর্তমানে রাস্তাটি এই অবস্থা হয়েছে।   এলাকায় বসবাসরত  সাধারণ মানুষের চলাফেরা করা  খুবই কষ্টকর   হয়ে পড়েছে। ফলে এলাকার ৩/৪ শতাধিক পরিবারের মানুষরা দূর্ভোগ পোহাচ্ছেন। এমতাবস্থায় এলাকাবাসীরা শনিবার দুপুরে রাস্তাটি পায়ে হেঁটে চলাচলের উপযোগী করার জন্য সেচ্ছাশ্রমে নিজেদের অর্থায়নে বালু ভর্তি বস্তা ফেলার ব্যবস্থা করেছে।
জানা যায় , উপজেলার কমলগঞ্জ সদর ইউনিয়নের সরইবাড়ী,বড়চেগ,কালাছড়া,নয়াবাজার গ্রামের এলাকাবাসীদের কমলগঞ্জ সদরের সাথে যোগাযোগ রক্ষাকারী একমাত্র সড়ক এটি । দীর্ঘদিন ধরে  সড়কটি সংস্কার না করার কারনে বর্ষা মৌসুমে রাস্তা দিয়ে রিক্সা,মোটরসাইকেল যাওয়া আসা তো দূরের কথা হেঁটে চলাচল করাটা ও কষ্টসাধ্য ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।
এই অবস্থায় যদি কোনো অসুস্থ জরুরী রোগীর চিকিৎসার প্রয়োজন হয়, তাহলে প্রাচীন কালের ন্যায় রোগীকে বাঁশের চাঙ্গাড়ি দিয়ে বহন করে হাসপাতালে আনা ছাড়া কোনো উপায় নাই। এলাকাবাসী রাস্তাটি সংস্কারের দাবী করেও  কাজেরমত  কাজ  কিছুই হয়নি বলেন। তাই বাধ্য হয়ে শনিবার (২৭জুন) এলাকাবাসী নিজেরা চাঁদা তুলে বস্তা কিনে বালু ভর্তি করে পায়ে হাঁটার উপযোগী করতে দেখা যায়।কারণ এলাকাবাসী এই রাস্তা ছাড়া চলাচল জন্যে তাদের বিকল্প কোন রাস্তা নেই।
Share.
Exit mobile version