জেষ্ঠ্য প্রতিবেদক :- বরিশালের বাবুগঞ্জে ওয়ার্ড আওয়ামী লীগ নেতা লোকমান হোসেন খোকন সিকদারকে (৪০) উপর্যুপরি কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। শুক্রবার রাত ১১টার দিকে উপজেলার মাধবপাশা বাজারের বরিশাল-বানারীপাড়া সড়কে গ্রামীণ ব্যাংকের সামনে এ ঘটনা ঘটে। নিহত লোকমান হোসেন খোকন সিকদার বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়নের ফুলতলা গ্রামের মোসলেম আলী সিকদারের ছেলে। তিনি মাধবপাশা ইউনিয়নের ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং মাধবপাশা বাজারের মুদি ও ডেকরেটর ব্যবসায়ী ছিলেন। পূর্ব শত্রæতার জের ধরেই তাকে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে বলে পুলিশের ধারণা। তবে এই হত্যাকান্ডের সুনির্দিষ্ট কারণ কিংবা ঘাতকদের সম্পর্কে বিস্তারিত কিছু জানাতে পারেনি পুলিশ।

এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ (ওসি) এস.এম জাহিদ বিন আলম জানান, লোকমান হোসেন খোকন সিকদার শুক্রবার দিবাগত রাত ১১টার দিকে রক্তাক্ত জখম অবস্থায় দৌঁড়ে এসে মাধবপাশা বাজারের গ্রামীণ ব্যাংকের সামনের রাস্তায় পড়ে যান এবং সেখানেই তার মৃত্যু হয়। পরে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে এয়ারপোর্ট থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার করে এবং ময়নাতদন্তের জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের মর্গে প্রেরণ করে।

ওসি আরও বলেন, ‘নিহতের বুক ও হাতসহ শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের গুরুতর আঘাতের চিহ্ন রয়েছে। তবে কি কারণে এবং কারা তাকে হত্যা করতে পারে সে বিষয়ে তাৎক্ষণিকভাবে তার স্ত্রী, স্বজন বা স্থানীয় কেউ কিছুই বলতে পারেননি। ধারণা করা হচ্ছে, পূর্ব শত্রæতার জের ধরে এ হত্যাকান্ড ঘটতে পারে। ঘটনার পরপরই আমরা খুনের রহস্য উদঘাটন এবং জড়িতদের গ্রেফতারের জন্য কাজ শুরু করেছি।’

নিহতের প্রতিবেশি মাসিক আয়কর বার্তা ম্যাগাজিন সম্পাদক অ্যাডভোকেট মামুনুর রশীদ মামুন এবং স্থানীয় সাবেক ইউপি সদস্য মাহাবুব সিকদার জানান, একজন সদালাপী ও ভালো মানুষ হিসেবে এলাকায় সবার প্রিয়পাত্র ছিলেন লোকমান হোসেন খোকন সিকদার। তিনি ছিলেন তার বাবার একমাত্র ছেলে। নিহত খোকন সিকদারের ৩টি মেয়ে আছে। ছোট মেয়েটার বয়স মাত্র ৮ মাস। মাধবপাশা বাজারে মুদি এবং ডেকরেটর ব্যবসা ছিল তার। প্রতিদিন দোকান বন্ধ করে রাত সাড়ে ১০টা থেকে ১১টার মধ্যে বাড়ি ফিরতেন তিনি। গতরাতে তিনি বাড়ি ফেরার পথেই বরিশাল-বানারীপাড়া সড়কে দুর্বৃত্তদের হাতে খুন হন।

এদিকে এই হত্যাকাÐ নিয়ে পুলিশ যখন অন্ধকারে তখন চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন বরিশাল সিটির (বিসিসি) ৩০নং ওয়ার্ড কমিশনার আজাদ হোসেন কালাম মোল্লা। এই প্রতিবেদকের কাছে তিনি বলেন, ‘ফুলতলা গ্রামের বিরোধীয় ১৩ শতাংশ জমি কেনাবেচায় সহায়তা করার কারণেই খুন হয়েছেন লোকমান হোসেন খোকন সিকদার। এজন্য প্রকাশ্যে তাকে হত্যার হুমকি দেয়া হয়েছে মর্মে গত ৩-৪ দিন আগে নালিশ নিয়ে গড়িয়ার পাড়ে আমার ৩০নং ওয়ার্ড কার্যালয়ে এসেছিলেন তিনি। তবে ঘটনাটি আমার সিটি কর্পোরেশন এলাকার মধ্যে না হওয়ায় আমি তাকে স্থানীয় মাধবপাশা ইউপি চেয়ারম্যান এবং থানার ওসিকে জানানোর পরামর্শ দিয়ে পাঠিয়ে দেই।

এদিকে মাধবপাশা ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক লোকমান হোসেন খোকন সিকদারের মৃত্যুতে মাধবপাশা এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। খুনের ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন বাবুগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি কাজী ইমদাদুল হক দুলাল। এই নৃশংস হত্যাকাÐের সঙ্গে জড়িতদের দ্রæত গ্রেফতার এবং তাদের দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানিয়েছেন তিনি।

Share.
Exit mobile version