শাহজাহান সরকার, ভ্রাম্যমাণ জেলা প্রতিনিধি, পাবনা:- এবার পাবনা জেলার সুজানগর উপজেলার আহম্মদপুর ইউনিয়নের সোনাতলা গ্রামের আবু বক্কার (৬৫)অবসরপ্রাপ্ত শিক্ষক এর কভিড-১৯ করোনা ভাইরাস পজিটিভ পাওয়ার খবর পাওয়া গেছে।
আবু বক্কার মাষ্টার জানান গত ২৬/৬/২০২০ ইং তারিখ রাতে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার মুঠো ফোনের মাধ্যমে জানিয়ে দেয়া হয় তার কভিড-১৯ করোনা ভাইরাস পজিটিভ রিপোর্ট এসেছে।কিন্তু কোনো লিখিত কাগজপত্র হাতে আসেনি এ রিপোর্ট লেখা পর্যন্ত।
আবু বককার মাষ্টার এর ছেলে সাকিব জানায় আব্বুর কভিড-১৯ পজিটিভ এর খবর পাওয়ার এগারো দিন পূর্বে নিজ উদ্যোগে পরিবারের মোট তিনজন অর্থাৎ করোনা পজিটিভ আবু বককার, স্ত্রী ও ছেলে সাকিব সহ সকলকে নিয়ে সুজানগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কভিড -১৯ করোনা ভাইরাস পরিক্ষার জন্য নমুনা দিয়ে আসেন এবং এর এগারো দিন পর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার মুঠোফোনের মাধ্যমে জানায় আবু বককার কভিড-১৯ পজিটিভ এবং পরিবারের অন্য সদস্যদের কভিড-১৯ নেগেটিভ রিপোর্ট এসেছে।
এ রিপোর্ট লেখা পর্যন্ত সরকারি ভাবে আবু বককারের বাড়ি কোন প্রকার লকডাউনের আওতায় আনা হয়নি।
তবে কভিড-১৯ পজিটিভ ব্যাক্তি প্রতিনিধিকে জানান তার শরীরে পুর্বে যে সমস্ত উপসর্গ গুলি দেখা গিয়েছিল সেগুলো যেমন জ্বর,সর্দি,হাঁচি-কাশি সহ পেটের সমস্যা এগুলি এখন আর নাই তার শরীর বেশ সুস্হ্যতা অনুভব করছে শুধু এখন হালকা কাশি আছে এবং উপজেলা স্বাস্থ্যকর্মী পরামর্শ ও খোঁজ খবর রাখছেন।
তার পরিবারের অভিযোগ গ্রামের কেহ তাদের প্রয়োজনীয় বাজারের কোনোপ্রকার সহযোগীতা করছেনা এমন কি তাদের কোনো খোজ খবর নিচ্ছে না।
প্রতিবেশী ও পাড়ার লোকজন অভিযোগ করেন কভিড-১৯  পজিটিভ আবু বককার কোনপ্রকার স্বাস্থ্য বিধি মেনে চলছে না। করোনার উপসর্গ শরীরে দেখা যাওয়ায় পরে অর্থাৎ  পজিটিভ রিপোর্টের পূর্ব পর্যন্ত পাড়ার মসজিদে নামাজ আদায় সহ পাড়ার দোকানে সদাই করা এবং এলাকায় স্বাস্থ্য বিধি না মেনে ঘুরতে দেখা গেছে।
উল্লেখ্য পাবনা জেলায় তড়তড় করে বেড়ে যাচ্ছে কোভিড -১৯ করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা এ পর্যন্ত পাবনায় ৪৪২ জনের শরীরে করোনা আক্রান্ত হয়েছে তার মধ্যে পাবনা সদরে আক্রান্ত ২৫৪ জন, সুজানগরে আক্রান্ত ৫৭ জন,বেড়ায় ৬ জন,সাঁথিয়ার ২৪ জন,আটঘরিয়ায় ২১জন,চাটমোহরে ১২ জন,ঈশ্বরদীতে ২৯ জন, ফরিদপুরে ৬ জন,ভাঙ্গুড়ার ১৯ জন।
সুজানগরের নতুন শনাক্ত দের মধ্যে আবু বককার (৬৫),পারভেজ (২২), সাদ্দাম হোসেন( ৩০),স্বর্ণা রানী (৩৭)ও তার ছেলে , সার্থক সাহা( ১৭)।
Share.
Exit mobile version