এলিসন সুঙ, মৌলভীবাজার প্রতিনিধি :- বৈশ্বিক করোনা প্রাদুর্ভাব ফলে দীর্ঘদিন ধরে দেশে পালিত হয়েছে  লকডাউন। বর্তমানে দেশের  বিভিন্ন বিভাগের জেলা ও উপজেলায় করোনা আক্রান্ত বৃদ্ধি হওয়াতে দেশের মানুষের সুরক্ষা জন্যে রেডজোন আওতাভুক্ত করা হয়েছে। ( কোভিড-১৯)কারণে দেশের মানুষের জীবন-যাপন আয়-রোজগার ব্যবসা বাণিজ্য  বর্তমানে কম হওয়াতে অর্থসংকট ও বিভিন্ন সমস্যায় জর্জরিত হয়ে  পড়ছে দেশের সর্বশ্রেণী পেশার মানুষ।বিশেষ করে হতদরীদ্র, নিম্ন আয়, মধ্যবিত্ত ও প্রান্তিক   আদিবাসী জনগোষ্ঠী সম্প্রদায়। তারই ধারাবাহিকতায় মৌলভীবাজার জেলার কমলগঞ্জের মাগুরছড়া পুঞ্জিতে ” আদিবাসী  অষ্ট্রেলিয়া স্কলার্স এসোসিয়েশন বাংলাদেশ “এর সহযোগিতায় ও বৃহত্তর সিলেট আদিবাসী ফোরামের আয়োজনে মৌলভীবাজারের কমলগঞ্জের দু’টি খাসিয়াপুঞ্জির অসহায় দরিদ্র ৫০টি পরিবারে খাদ্য সহায়তা প্রদান করা হয়।
বুধবার (১ জুলাই) দুপুরে মাগুরছড়া ও লাউয়াছড়া খাসিয়াপুঞ্জিতে বসবাসরত ৫০টি পরিবারের মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

খাদ্যসামগ্রীর মাঝে ছিল পরিবারপ্রতি ৮ কেজি চাল, ১ কেজি আটা, ১ লিটার তেল, ১ কেজি পেঁয়াজ ও হাত ধোয়ার জন্য ১টি করে সাবান।

খাদ্যসামগ্রী প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথিরূপ উপস্থিত ছিলেন, খাসি সোশ্যাল কাউন্সিলের সভাপতি ও মাগুরছড়া খাসিয়াপুঞ্জির মান্ত্রী (গ্রাম প্রধান) জিডিশন প্রধান সুছিয়াং, মাগুরছড়া পুঞ্জির ফরলি নিয়াং ও লাউয়াছড়া পুঞ্জির শাকিল পামথেট প্রমুখ।খাদ্য বিতরণ  অনুষ্ঠানে  প্রধান অতিথি বলেন দেশে করোনাভাইরাস আক্রান্ত বিস্তার পূর্বে খাসিয়া  পুঞ্জিগুলোতে সেচ্ছায় লকডাউন পালন করছে। বর্তমানে  পুঞ্জিবাসী সুরক্ষা জন্যে  এই লকডাউন চলমান রয়েছে ও খাসিয়া পুঞ্জিতে প্রবেশধারে(গেইটে) প্রতিনিয়ত  হাত ধোওয়া ব্যবস্থা  রয়েছে    সামাজিক দূরত্ব বজায় রেখে খাসিয়াদের উৎপাদিত ফসল পান,লেবু,সুপারি প্রভৃতি বিক্রি করছে বলে ব্যক্ত করেন।

Share.
Exit mobile version