নিজস্ব প্রতিবেদক:- বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার ১নং বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নগর ইউনিয়নের আগরপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ফাকা স্থানে  বিভিন্ন জাতের বৃক্ষ রোপিত গাছ দিয়ে   সবুজের সমাহার ঘটিয়েছেন তদন্ত কেন্দ্রের চৌকস পুলিশ অফিসার (আইসি) মানবেন্দ্র বালো।

তিনি মাননীয় প্রধানমন্ত্রীর নিদেশ মান্যকরে নিজ প্রচেষ্টায় ফাকা স্থানে নানা জাতের সবজি গাছসহ বিভিন্ন ফলজ গাছ রোপন করেছে। এমন মহত্ত্ব উদ্যোগ নেয়নি আগেকার কর্মকর্তাগন। তদন্ত কেন্দ্রের পাসে এমন  সবুজের সমাহার দেখে   আনন্দিত সাধারন জনতা।

দেখাগেছে, তিনি বালু পরিবেষ্টিত ফাকা জায়গায় সবজি গাছ রোপিত করে শশা, করলা, ঝিঙ্গা, পুইশাক, বরবটি, লালশাক, পালংশাক, সহবিভিন্ন প্রজাতির সবজি এবং আম, মাল্টা,  পেয়ারা, বরই ইত্যাদি ফলজ গাছ রোপন করেছেন।নিজ অর্থব্যয় করে সরকারি স্থানে  সবজি-ফলজ রোপিত সবুজ সমাহার ঘটানোর ব্যাপারে জানতে চাইলে মানবেন্দ্র বালো  বলেন,    বর্তমানে সারা পৃথিবী জুড়ে যে মহামারি শুরু হয়েছে তাতে, সাধারন মানুষের ঘরে থাকাটা জরুরী। তাই সবার উচিত ফাকা জায়গা গুলোতে অন্তত নিজেদের জন্য হলেও সবজি চাষ বা ফলেরগাছ রোপন করা । মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন কোন জায়গা যেন খালি না থাকে আমি তদন্ত কেন্দ্রের সকল সদস্যদের নিয়ে তার নির্দেশ বাস্তবায়ন করেছি আর আমাদের দেখে যদি সাধারন জনগন এ কাজে এগিয়ে আসে তাহলোই মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়ন হবে।

Share.
Exit mobile version