শাহজাহান সরকার, বিশেষ প্রতিনিধিঃ- পাবনার কাশিনাথপুর ক্রিসেন্ট হাসপাতালে সদ্যজাত কন্যাকে বিক্রি করে দিলেন পাষন্ড পিতা মোস্তফা হোসেন সাদ্দাম।
তার পরিচয় সে একজন নির্বাচিত চেয়ারম্যানের এর পিএস।
গত বৃহস্পতিবার রাত ১০ টার দিকে কাশিনাথপুর ক্রিসেন্ট হাসপাতাল থেকে সদ্যভূমিষ্ট হওয়া কন্যা শিশুকে পাষন্ড পিতা ছাদ্দাম মায়ের কোল থেকে নিয়ে অপরিচিত এক মহিলার কোলে তুলে দেন মোটা অংকের বিনিময়ে। দৃশ্যটি ধরা পরে হাসপাতালের সিসি.টিভি ক্যামেরায়।

সিজারিয়ান মা যখন হাসপাতালের বেডে চিৎকার দিয়ে বলছিলো আমার বাচ্চা কোথায়? তখনি টনক নরে হাসপাতাল কতৃপক্ষের। কর্তৃপক্ষ ব্যাপক উদ্বেগের মধ্যে খুজতে থাকেন। এক পর্যায়ে সিসি ক্যামেরা ফুটেজ দেখলে ঘটনার মূল কাহিনী বেরিয়ে আসে। সিসি ক্যামেরায় দেখা যায় একজন অজ্ঞাত মহিলার কোলে শিশুর পাষণ্ড পিতা সাদ্দাম সদ্যজাত কন্যাকে তুলে দিচ্ছেন।

এরই মধ্যে হাসপাতাল কর্তৃপক্ষ পুলিশকে খবর দেয়ায় পুলিশ এসে ঐ পাষণ্ড পিতা ছাদ্দামকে আটক করে জিজ্ঞাসাবাদ করে। এক পর্যায়ে পুলিশের কাছে সবকিছু সে স্বিকার করে এবং সেে পাচারকারীর নিকট শিশুটিকে বিক্রয় করেছিলো।
তাৎক্ষণিক অবস্থায় পুলিশ অভিযান চালিয়ে উল্লাপাড়া বাসস্ট্যান্ড থেকে বাসের মধ্যে থেকে একদিনের শিশুকে পুলিশ উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দেয়। এদিকে পাষন্ড স্বামীকে পুলিশ আটক করে মানবপাচার আইনে কোর্টে চালান দেয়।
এ ঘটনায় কাশিনাথপুর সহ এলাকায় সাধারণ জনগণের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়।

হাসপাতাল কর্তৃপক্ষ বলেন রোগীদের আমরা যতধরনের নিরাপত্তা সবকিছু দিতে প্রস্তুত চিকিৎসায় আমরা কখনও পিছু হটিনা। আসলে এটা অনাকাঙ্ক্ষিত ও দুঃখ জনক ঘটনা।

পাষণ্ড পিতা সাদ্দামের বাড়ি মাসুমদিয়া ইউনিয়নের বামুন্দি গ্রামে বলে জানান হাসপাতাল কতৃপক্ষ ।

Share.
Exit mobile version