মুহাম্মদ সাঈদঃ-  সমসাময়িক কালে যে কয়েকজন নাট্য নির্মাতা নির্মানে ব্যস্ত সময় পার করছেন তাদের মধ্যে সোহাগ কাজী অন্যতম। দর্শকনন্দিত অভিনেতা থেকে পেশাদার নির্মাতা বনে যাওয়া সোহাগ কাজী তাঁর নির্মিত নাটক দিয়ে ইতোমধ্যে ব্যাপক আলোচনায় এসেছেন। তার নির্মিত ৩৫ টি নাটকের অধিকাংশই দর্শক প্রিয়তা পেয়েছে। বউ শাশুড়ির খুনসুটির মধ্যে করোনা সচেতন নাটক “ফরেন ফ্যামিলি,মুখে মাস্ক দিয়ে মীর সাব্বীরকে নিয়ে “পাংকু মাস্টার”তৈরী করে গত ঈদে আলোচনায় ছিলেন। ঈদুল আজহার জন্য ইতোমধ্যে তৈরী করেছেন সমসাময়িক বিষয় নিয়ে ” চাকরি করলে সরকারি, ব্যবসা করলে তরকারি ”এবং হোম কোয়ারেন্টাইন “। বরিশালের ছেলে সোহাগ কাজী বরিশালের আঞ্চলিক ভাষায় নাটক তৈরী করে মুন্সীয়ানার পরিচয় দিয়েছেন।

সোহাগ কাজী নির্মিত প্রতিটি নাটকে রয়েছে পারিবারিক আবহের গল্প। প্রতিটি নাটকে হাসি আনন্দের মধ্যে দর্শকদের ম্যাসেজ দেওয়ার চেষ্টা রয়েছে।

সোহাগ কাজী তাঁর নির্মিত নাটকে প্রতিষ্ঠিত শিল্পীদের পাশাপাশি উদীয়মান নতুন শিল্পীদের সুযোগ করে দিচ্ছেন। তাঁর সেটে কাজ করেছেন এমন কয়েকজন নবীন শিল্পীদের সাথে আলাপ করে জানাগেছে তাঁর সেটে সবাই সমান সুযোগ সুবিধা ভোগ করে থাকেন।

এবার ঈদে তাঁর নির্মিত বেশ কয়েকটি ধারাবাহিক এবং একক নাটক প্রচারিত হবে নাগরিক টেলিভিশনের পর্দায়। কর্মসূত্রে তিনি নাগরিক টেলিভিশনের সাথে আছেন।

সোহাগ কাজী নাটক নির্মাণের পাশাপাশি একজন নাট্যকার ও। তাঁর রচিত ব্যাপক আলোচিত নাটক “জামাই বলদ” ইতোমধ্যে অর্ধকোটি বার ইউটিউবে দেখা হয়েছে।

Share.
Exit mobile version