রাঙা প্রভাত ডেস্ক:- এবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিজেই স্বীকার করে নিয়েছেন, করোনাভাইরাস (কভিড-১৯) যেভাবে মহামারি আকারে ছড়িয়ে গেছে, যুক্তরাষ্ট্রে এর পরিণতি আরো খারাপ হতে পারে। অথচ এর আগে করোনাভাইরাসকে সেভাবে পাত্তা দিচ্ছিলেন না তিনি। এমনকি কিছুদিন আগে পর্যন্ত মাস্ক ব্যবহার করতে রাজি হচ্ছিলেন না ডোনাল্ড ট্রাম্প।
এবার যুক্তরাষ্ট্রে বসবাসকারী সবাইকে মুখ ঢেকে রাখার অনুরোধ করেছেন তিনি। ট্রাম্প বলেছেন, মাস্ক ব্যবহারে অবশ্যই এর প্রভাব রয়েছে। এজন্য সবাইকে দেশপ্রেম দেখানোর অনুরোধ করেছেন তিনি।
এর আগে মাস্ক ও জীবাণুনাশককে অস্বাস্থ্যকর হিসেবে আখ্যা দিয়ে সেসব ব্যবহার করতে রাজি হননি ট্রাম্প। অথচ, তার পরামর্শদাতারা বারবার তাকে চাপ দিচ্ছিলেন, করোনাভাইরাস ইস্যুতে জনগণের শারীরিক দূরত্ব বজায় রাখা এবং বিভিন্ন বিধিনিষেধের ব্যাপারে কড়াকড়ি আরোপ করতে।

মানুষের শরীরে জীবাণুনাশক ইনজেকশনের মাধ্যমে পুশ করে করোনা দূর করার ব্যাপারে মুখ খুলে ব্যাপক সমালোচনার মুখে পড়েন তিনি। তবে গতকাল মঙ্গলবার ট্রাম্প বলেছেন, যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতি ভালো হওয়ার আগে খারাপ হওয়ার শঙ্কা রয়েছে। যে ধরনের বিষয় আমি বলতে পছন্দ করি না, কিন্তু এটা সে ধরনেরই কিছু।

সূত্র : বিবিসি

Share.
Exit mobile version