বরিশাল অফিস :- গরু চুরির মামলায় পাঁচটি চোরাই গরুসহ আন্তঃজেলা চোর চক্রের তিন সদস্যকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো সুমন প্যাদা (৩৭), শাহ আলম (৩৫) ও ইমরান হাওলাদার (২২)। এরমধ্যে সুমন প্যাদা ও শাহ আলমকে বরিশাল এবং ইমরান হাওলাদারকে ঝালকাঠী জেলার রাজাপুর থানার কৈখালী এলাকা থেকে গ্রেফতার করা হয়।

মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ খাইরুল আলম জানান, গত ১৯ জুন গভীর রাতে বরিশাল এয়ারপোর্ট থানার উত্তর কড়াপুর এলাকার বাসিন্দা জাকির হোসেন শাকিলের গোয়ালঘর থেকে চারটি পালিত গরু চুরি হয়। ২৬ জুন মাধবপাশা ইউনিয়নের চন্দ্রপাড়া এলাকার বাসিন্দা দিলিপ কুমার মন্ডলের গোয়াল ঘর থেকে পাঁচটি পালিত গরু চুরি হয়। উক্ত ঘটনায় এয়ারপোর্ট থানায় পৃথক মামলা দায়ের করেন গরুর মালিকরা।

পরবর্তীতে তথ্য প্রযুক্তির সহায়তায় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জাকারিয়া রহমান জিকুর নেতৃত্বে এয়ারপোর্ট থানার সহকারী পুলিশ কমিশনার নাসরিন জাহান ও ওসি এসএম জাহিদ বিন আলমের তত্বাবধায়নে এসআই দিপায়ন ও এসআই রায়হানুর রহমান বুধবার রাতে বরিশাল ও ঝালকাঠীতে অভিযান চালিয়ে তিন গরু চোরকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে চুরি হওয়া পাঁচটি গরু ও চোরাই কাজে ব্যবহৃত একটি প্রাইভেট কার ও একটি পিকআপ উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, গ্রেফতারকৃতরা বরিশালের বিভিন্ন এলাকা থেকে গরু চুরি করে পিকআপে উঠিয়ে পটুয়াখালী, বরগুনা, ঝালকাঠী ও পিরোজপুর নিয়ে বিক্রি করত। আর প্রাইভেট কারটি ছাগল চুরি ও চুরির করার স্থান নির্ধারনের কাজে ব্যাবহার করা হতো। চুরির সাথে জড়িত অন্যান্যদেরকে গ্রেফতারের চেষ্টা চলছে বলেও তিনি উল্লেখ করেন।

Share.
Exit mobile version