কামরুল হাসান সোহাগ, বিশেষ প্রতিনিধি। কলসকাঠী-ডিংগারহাট সড়ক যেন মরণ ফাঁদ!
কলসকাঠী বন্দর থেকে সড়ক পথে বাকেরগঞ্জ উপজেলায় যাতায়াতের প্রধান সড়ক এটি। কলসকাঠী-ডিংগারহাট প্রায় ৩ কিলোমিটার সড়কের বর্তমানে বেহাল দশা। শুকনো মৌসুমে প্রচণ্ড ধুলাবালি আবার বর্ষায় হাঁটু পর্যন্ত কাঁদা-পানি ও খানাখন্দ। নির্মানের পর অদ্যবদি সংস্কার না হওয়ায় দুর্ঘটনার ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন। এতে চরম দুর্ভোগ পোহাতে হয় পথচারীদের। কলসকাঠী বন্দরের ব্যাবসায়িদের মালামাল এই সড়ক দিয়ে যাতায়াত করে। প্রচণ্ড ঝুঁকি নিয়ে প্রতিদিন বহু যানবাহন মালামাল বোঝাই করে চলাচল করতে হচ্ছে পরিবহন চালকদের। জরুরী প্রয়োজনে এ্যাম্বুলেন্স আইন প্রয়োগকারী সংস্থা ও ফায়ার সার্ভিসের গাড়ি চলাচলেও ব্যাপক বিঘ্ন সৃষ্টি হচ্ছে। কলসকাঠী থেকে ডিংগাহাট পর্যন্ত এই রাস্তার অধিকাংশ এলাকা ভাঙ্গাচোরা আর গর্তে ভরা। কোনো কোনো স্থানে দেবে উঁচু-নিচু হয়ে আছে। একটু বৃষ্টি হলেই গর্তে পানি জমে কাদা হয়ে যায়।
এ বিষয়ে জানতে চাইলে জনকল্যাণমুখী সামাজিক সংগঠন সম্ভাবনার কলসকাঠী’র সভাপতি মাওলানা মোঃ শামিম আহমেদ জানান, বাকেরগঞ্জ সেতু হয়ে কলসকাঠী যাতায়াতের প্রধান সড়ক এটি। প্রতিদিন প্রায় ২/৩ হাজার মানুষ এই সড়ক দিয়ে জীবনের ঝুকি নিয়ে চলাচল করছেন। কেউ অসুস্থ হয়ে পরলে জরুরী প্রয়োজনে এ্যাম্বুলেন্স চলাচলেও বিঘ্ন সৃষ্টি হচ্ছে। তিনি জনস্বার্থ বিবেচনায় গুরুত্বপূর্ণ এই সড়কের সংস্কারে  যথাযথ কর্তৃপক্ষের সদয় দৃষ্টি আকর্ষণ করেছেন।
এ বিষয়ে আলাপকালে কলসকাঠী ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইযাকুর আলী জোমাদ্দার জানান জনদুর্ভোগ লাঘবে গুরুত্বপূর্ণ এই সড়কের পুনঃ নির্মান অতীব জরুরী। তিনি গুরুত্বপূর্ণ এই সড়কের দ্রুত পুনঃ নির্মানে যথাযথ কর্তৃপক্ষের  সদয় সুদৃষ্টি কামনা করছেন।
Share.
Exit mobile version