আরিফ হোসেন, জেষ্ঠ্য প্রতিবেদক, বাবুগঞ্জঃ- বরিশালের বাবুগঞ্জ উপজেলার জাহাঙ্গীর নগর ইউনিয়নের লাশঘাটা খেয়াঘাট সংলগ্ন লাশঘাটা – আগরপুর খালের বাঁশের সাঁকোটি ভেঙে পড়েছে।

যার কারণে চরউত্তর ভূতেরদিয়া ও ব্রামনদিয়া লাশঘাটা ২ গ্রামের স্কুল শিক্ষার্থী সহ সহস্রাধিক মানুষের যাতায়াত বিঘ্নিত হয়ে পরেছে ।
জোয়ার-ভাটার পানির তোড়ে বাঁশের সাঁকোটি ভেঙে নদীতে পরে যায় । প্রতিদিন সাঁকোটি পারাপার হয়ে অনেক মানুষ যাতায়াত করতো। এখন তারা আর সাঁকো দিয়ে যাতায়াত করতে পারছে না। গত দুই বছর আগে স্থানীয় জনগণ ও জনপ্রতিনিধির মাধ্যমে চাঁদা তুলে অর্ধলক্ষাধিক টাকা ব্যয়ে বাঁশের সাঁকোটি নির্মান করা হয়েছিল।
সাঁকোটি ভেঙে যাওয়ায় ওইসব এলাকার বাসিন্দারা বাজার ও হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের বেশি দুর্ভোগ পোহাতে হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার জাহাঙ্গীর নগর ইউনিয়নের সঙ্গে ও আগরপুর বাজারের সাথে যোগাযোগের ক্ষেত্রে অাগরপুরের লাশঘাটা খেয়াঘাট নামক স্থানের লাশঘাটা – আগরপুর খালের দুই পাড়ের স্কুল শিক্ষার্থী সহ সহস্রাধিক মানুষ নদীর ওই বাঁশের সাঁকো দিয়ে পারাপার হয়ে উপজেলা সদর, জেলা সদর বরিশাল, গৌরনদী, বাটাজোড় সহ বিভিন্ন স্থানে গন্তব্যে চলাচল করে থাকে। এই স্থানের গ্রামের মানুষ বর্ষাকালে খেয়ায় এবং গ্রীষ্মকালে নদীর ওপর ওই স্থানে নির্মিত বাঁশের সাঁকো দিয়ে পারাপার হয়ে থাকেন। খেয়া ও সাঁকো পারাপার হতে সাধারণ মানুষের নানা ভোগান্তি পোহাতে হয়। বিশেষ করে বর্ষা মৌসুম এলে এই ভোগান্তি চরম আকার ধারণ করে।
লাশঘাটা খেয়াঘাট সংলগ্ন লাশঘাটা – আগরপুর খালের উপর দিয়ে একটি ব্রিজ নির্মাণের দাবি করে আসলেও অজ্ঞাত কারণে বিজটি নির্মিত হচ্ছে
না বলে এলাকার বাসিন্দারা অভিযোগ তুলেন।

স্থানীয় গণমাধ্যম কর্মী রফিকুল ইসলাম রনি বলেন,
বাঁশের সাঁকোটি ভেঙে যাওয়ায় তার ইউনিয়নবাসীর দুর্ভোগ বেড়েছে। সাঁকেটি ভেঙে যাওয়ায় শুধু সদরের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন নয়, রোগীরাও এই খেয়াঘাট দিয়ে হাসপাতালে আসতে ভোগান্তির শিকার হচ্ছেন। এলাকার বাসিন্দারা নদীর ওই স্থানে একটি ব্রিজ নির্মাণের দাবি জানান।

Share.
Exit mobile version