কামরুল হাসান সোহাগ, বিশেষ প্রতিনিধিঃ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে “কৃষিবিদ সন্তানদের অনলাইন কবিতা আবৃত্তি প্রতিযোগিতা-২০২০” আসরের ফাইনাল পর্ব বর্ণাঢ্য এবং ব্যতিক্রমী আয়োজনে অনুষ্ঠিত হয়েছে।
৮ আগষ্ট (শনিবার) জুম প্লাটফর্মে কৃষিবিদ ইনস্টিটিউশন ঢাকা মেট্রোপলিটনের আয়োজনে এ প্রতিযোগিতায় চারটি বিভাগে অংশগ্রহন করেছিলেন কৃষিবিদদের সন্তানরা।
প্রতিযোগিতায় চারটি গ্রুপে-ক (শিশু থেকে পঞ্চম শ্রেণী); কবিতার বিষয়াবলী: নিজ নিজ পছন্দের কবিতা, গ্রুপ-খ (ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণী);  কবিতার বিষয়াবলী: বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের কবিতা, গ্রুপ-গ (নবম থেকে দ্বাদশ শ্রেণী); কবিতার বিষয়াবলী: কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা, গ্রুপ-ঘ (স্নাতক থেকে স্নাতকোত্তর); কবিতার বিষয়াবলী: বঙ্গবন্ধু ও বাংলাদেশ বিষয়াবলী নিয়ে অংশ নিয়েছিল প্রতিযোগীরা।
চারটি গ্রুপের মধ্যে ‘ক’ গ্রুপে (শিশু থেকে পঞ্চম শ্রেণী) প্রথম হয়েছেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) প্ল্যান্ট প্যাথলজী বিভাগের সহযোগী অধ্যাপক কৃষিবিদ মোঃ রুবেল মাহমুদ ও বরিশালের বিশিষ্ট গাইনি বিশেষজ্ঞ ডা. ফজিলাতুন্নেছা ইমু দম্পতির কন্যা নুসাইবা তাসনিম রিদিতা। সে বরিশালের নিউনেস ল্যাবরেটরি স্কুলের জুনিয়র ওয়ানের শিক্ষার্থী।
বরিশালের মেয়ে নুসাইবা তাসনিম রিদিতাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুনর রশীদ, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী এবং কৃষিবিদ ইনস্টিটিউটের মহাসচিব কৃষিবিদ খায়রুল আলম প্রিন্সসহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠন।
অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন কেআইবির মহাসচিব কৃষিবিদ খায়রুল আলম প্রিন্স।
দেশ-বিদেশে থাকা প্রায় ৭০ জন কৃষিবিদদের সন্তান এ প্রতিযোগিতায় অংশ নিয়েছেন।
এ বিষয়ে আলাপকালে, বিজয়ী রিদিতার বাবা কৃষিবিদ রুবেল মাহমুদ তার সন্তানের সার্বিক মঙ্গললার্থে সকলের দোয়া  কামনা করেছেন।
Share.
Exit mobile version