রাঙা প্রভাত ডেস্কঃ ফেরদৌস ওয়াহিদ দীর্ঘদিন ধরেই ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ এবং হৃদরোগসহ বার্ধক্যজনিত সহ বেশ কয়েকটি রোগে ভুগছেন পপ তারকা ফেরদৌস ওয়াহিদ। এর মধ্যে এগারো দিন আগে জ্বরে আক্রান্ত হন তিনি।
এরপর করোনাক্রান্ত কিনা নিশ্চিত হওয়ার জন্য বেসরকারি একটি হাসপাতালে তার নমুনা পরীক্ষা করা হয়। ফলাফল নেগেটিভ আসে। কিন্তু জ্বর কমছিল না। বাড়তে থাকে সন্দেহ ও ভয়।

কারণ, যে রোগগুলো করোনার ক্ষেত্রে ভয়ঙ্কর, সবগুলোই ফেরদৌস ওয়াহিদের মধ্যে রয়েছে। তাই সন্দেহ, ভয় দূর এবং উন্নত চিকিৎসার জন্য বৃহস্পতিবার ২০ আগস্ট সন্ধ্যায় তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়।
সেখানের ডাক্তার শারীরিক অবস্থা খারাপ দেখে তাকে নিবিড় পর্যবেক্ষণে (আইসিইউ) চিকিৎসাধীন রাখেন এবং ওইদিন সন্ধ্যায়ই করোনাক্রান্ত কিনা নিশ্চিত হওয়ার জন্য ফের তার নমুনা পরীক্ষা করা হয়। এরপর সেখানের ডাক্তারের সন্দেহই সত্যি হয়। মানে, পরদিন শুক্রবার ২১ আগস্ট বিকেলে তার করোনা পজিটিভি আসে। কথাগুলো বাংলানিউজকে বললেন ফেরদৌস ওয়াহিদের ছায়াবন্ধু প্রখ্যাত গণসংগীত শিল্পী ফকির আলমগীর।
তিনি আরও বলেন, ‘আমার প্রিয় বন্ধু ও সদা হাস্যোজ্বল ফেরদৌস ওয়াহিদের জন্য দেশবাসীর কাছে দোয়া চাই। মানুষের দোয়া-ভালোবাসায় যেন আমাদের সব ভয় দূর হয়, মনে-প্রাণে সেই প্রার্থনাই করছি। তবে সেখানের ডাক্তাররা তার প্রতি বেশ যত্নশীল। ’
বন্ধুর জন্য দোয়া প্রার্থনা করে ফেসবুকেও ছবি একটি পোস্ট দিয়েছেন তিনি। সেখানে লেখেন, ‘আমার ঘনিষ্ঠ বন্ধু পপ লিজেন্ড ফেরদৌস ওয়াহিদের সঙ্গে সংগীত জীবনের ৫০ বছরে সুখ-দুঃখের আনন্দ-বেদনা’র অনেক স্মৃতি। এখন সেই চির সবুজ নায়ক, তারুণ্যের প্রতীক ফেরদৌস ওয়াহিদ সিএমএইচের আইসিইউতে চিকিৎসাধীন। দেশবাসীর কাছে তার রোগ মুক্তির জন্য দোয়া চাইছি। ’
প্রায় পাঁচ দশক ধরে গান করে আসছেন গুণী সংগীতশিল্পী ফেরদৌস ওয়াহিদ। দীর্ঘ সংগীত ক্যারিয়ারে অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছেন কিংবদন্তি এই পপ তারকা। গায়কের পাশাপাশি নায়ক ও চলচ্চিত্র পরিচালক হিসেবেও কাজ করেছেন তিনি।
ফেরদৌস ওয়াহিদের জনপ্রিয় গানের মধ্যে রয়েছে- ‘মামুনিয়া’, ‘আগে যদি জানতাম’, ‘এমন একটা মা দে না’, ‘তুমি-আমি যখন একা’ প্রভৃতি উল্লেখযোগ্য।
সিনেমায় গাওয়া ফেরদৌস ওয়াহিদের জনপ্রিয় গানের মধ্যে রয়েছে ‘আমার পৃথিবী তুমি’, ‘ওগো তুমি যে আমার কতো প্রিয়’, ‘আমি ঘর বাঁধিলাম’, ‘আমি এক পাহারাদার’ প্রভৃতি অধিক জনপ্রিয়।

Share.
Exit mobile version