রাঙা প্রভাত ডেস্কঃ–  পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) সংসদীয় আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আগামী ২৬ সেপ্টেম্বর এ আসনে আওয়ামী লীগের সাংসদ ও সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর উপনির্বাচন অনুষ্ঠিত হবে।
রবিবার ২৩ আগস্ট বিকালে রাজধানীর আগারগাঁওস্থ নির্বাচন কমিশনের (ইসি) সভা শেষে ইসি সচিব মোহাম্মদ আলমগীর এ তথ্য জানান।

তফসিল অনুযায়ী, পাবনা-৪ আসনে মনোনয়নপত্র সংগ্রহের শেষ দিন ২ সেপ্টেম্বর। মনোয়নপত্র যাচাই-বাছাই ৩ সেপ্টেম্বর, প্রত্যাহারের শেষ দিন ৮ সেপ্টেম্বর। আওয়ামী লীগের ৪ বারের সংসদ সদস্য ও সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু মারা যাওয়ায় পাবনা-৪ (আটঘরিয়া-ঈশ্বরদী) আসন শূন্য হয়। ২ এপ্রিল চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

সাবেক ভূমিমন্ত্রী ও ৪ বারের সংসদ সদস্যা শামসুর রহমান শরীফ ডিলুর মৃত্যুতে এই আসন শূন্য হয়। আজ-কালের মধ্যেই আসনটিতে উপ-নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন।

গত সোমবার ১৭ আগস্ট সকাল ১০টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত আওয়ামী লীগের ধানমন্ডি সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেয়া শুরু হয়। আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের ফরম সংগ্রহ ও জমা চলবে ২৩ আগস্ট পর্যন্ত। ২৪ আগস্ট দলটির সংসদীয় মনোনয়ন বোর্ডের বৈঠকে এসব আসনে প্রার্থিতা চূড়ান্ত করা হবে।
এখন পর্যন্ত পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন সাবেক ভূমিমন্ত্রী ডিলুর পুত্র ও উপজেলা আওয়ামী লীগের সদস্য গালিবুর রহমান শরীফ, ডিলুর স্ত্রী ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মিসেস কামরুন্নাহার শরীফ, ডিলুর মেয়ে জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মাহজেবিন শিরিন পিয়া ও ডিলুর জামাতা প্রিয়ার স্বামী ঈশ্বরদী পৌর আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ মিন্টু, ডিলুর ভাগনে এবং জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বশির আহমেদ বকুল।

ডিলু পরিবারের বাইরে আটঘরিয়া পৌরসভার মেয়র শহিদুল ইসলাম রতন, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম লিটন, উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট আক্তারুজ্জামান মুক্তা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো: রশীদুল্লাহ, বিএমএ সদস্য সাহেদ রহমান, রানীনগর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুস সাত্তার।

আওয়ামী লীগের প্রাথমিক সদস্য মেজর জেনারেল (অবঃ) এএসএম নজরুল ইসলাম রবি, পাবনা জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যরিস্টার সৈয়দ আলী জিরু, সুপ্রীম কোর্টের আইনজীবী ও আ’লীগ নেতা রবিউল আলম বুদু, ঈশ্বরদী পৌর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক মিজানুর রহমান স্বপন।

পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান ও পাবনা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রেজাউল রহিম লাল, ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পাবনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস, বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য জালাল উদ্দিন তুহিন,মৎস্যজীবী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আলিম, নারী নেত্রী ড. মুসলিমা জাহান ময়না।

পাবনা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্য পাঞ্চাব আলী বিশ্বাস, জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য ও আ’লীগের প্রাথমিক সদস্য হিসেবে মঞ্জুর রহমান বিশ্বাস, ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আকরাম আলী খান, সুপ্রীম কোর্টবাবের সাবেক সদস্য এ্যাডভোকেট হাবিবুর রহমান হাবিব, তাঁতী লীগের সহ-সভাপতি এস এম গোলাম মোস্তফা, সলিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের ৯নং ওয়ার্ড শাখার সাধারণ সম্পাদক আশরাফ আলী।

Share.
Exit mobile version