বিশেষ প্রতিনিধি : সরকারী উন্নয়ন কাজে বাধা প্রদান এবং চাঁদা না দেওয়ায় ওই কাজের ঠিকাদারকে মারপিট করে করার অভিযোগে পাবনার সাঁথিয়া উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক হাসিবুল খান ছানা (৩০) কে আটক করেছে পুলিশ।
শনিবার ২৯ আগস্ট বিকেলে সাঁথিয়া থেকে তাকে আটক করা হয়।
সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকতা আসাদুজ্জামান আটক বিষয়টি নিশ্চিত করে বলেন, ঢাকার ঠিকাদারী প্রতিষ্ঠান এমএম বিল্ডার্স এন্ড কনষ্ট্রাকশনস্ লিমিটেড সাঁথিয়া বাইপাস সড়ক নির্মাণের কাজ করছে।
ঠিকাদারী প্রতিষ্ঠানটির অভিযোগ, তাদের কাছে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসিবুল খান ছানা বেশ কিছু দিন ধরে বিপুল অংকের টাকা চাঁদা দাবি করে আসছিল।
দাবীকৃত টাকা না দিলে কাজ বন্ধ করে দেওয়ার হুমকিসহ নানা ভাবে সরকারী উন্নয়ন কাজে বাধা প্রদান করছিল।
তার চাহিদা পূরণ না করায় জের ধরে শনিবার বিকেলে এমএম বির্ল্ডাস এন্ড কনস্ট্রাকসনস লিমিটেডের প্রজেক্ট ম্যানেজার প্রহ্লাদ কুমারকে ব্যাপক মারপিট করেন।
পরে পুলিশ খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থলে গিয়ে ওই ছাত্রলীগ নেতাকে আটক করে।
ওসি আরো জানান, এ ঘটনায় ভুক্তভোগী ঠিকাদারী প্রতিষ্ঠান লিখিত অভিযোগ দিলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।
এমএম বির্ল্ডাস এন্ড কনস্ট্রাকশন লিমিটেডের প্রজেক্ট ম্যানেজার প্রল্লাদ কুমার জানান, সাঁথিয়ায় কাজ শুরুর পর থেকেই সানা মাঝে মাঝেই চাঁদা দাবি করে আসছিল।কিন্তু তার দাবি পূরণ না করায় এর আগে কাজে অনিয়মের মিথ্যা অভিযোগ তুলে ভিডিও পোস্ট দেয়।
এর আগেও সে জোড়পূর্বক কাজ বন্ধ করে দিয়েছে।
শনিবার ছানা শতশত মানুষের সামনে প্রকাশ্যে দিবালোকে আমাকে পিটিয়েছে । এ ব্যাপারে এম এম বির্ল্ডাস কর্তৃপক্ষ মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে বলেও জানান তিনি।
উল্লেখ্য, সাঁথিয়া উপজেলা ছাত্রলীগের সম্পাদক ছানার বিরুদ্ধে ভূমিদখল, জলমহাল দখল, চাঁদাবাজি, টেণ্ডারবাজিসহ নানা অপকর্মের অভিযোগ রয়েছে।
স্থানীয় সংসদ সদস্য সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকুর ঘনিষ্ঠ ও স্নেহভাজন পরিচয় দিয়ে এসব অপকর্ম করায় তার বিরুদ্ধে কেউ মুখ খোলার সাহস পায়না বলে জানিয়েছেন স্থানীয়রা।

Share.
Exit mobile version