রাঙা প্রভাত ডেস্ক : আগামী ১ সেপ্টেম্বর থেকে আগের ভাড়ায় গণপরিবহন চলবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার দুপুরে এ কথা জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, ১ সেপ্টেম্বর থেকে আগের ভাড়ায় গণপরিবহন চলবে, তবে শর্তসাপেক্ষে। প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে সবাইকে। এর আগে ১ জুন থেকে করোনার কারণে গণপরিবহনের ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধি কার্যকর করার সিদ্ধান্ত নেয়া হয়েছিল। প্রতিটি বাস–মিনিবাসের অর্ধেক আসন ফাঁকা রেখে চালানোর সিদ্ধান্ত দিয়েছিল বিআরটিএ।

তবে কোনো পরিবহনেই স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না এখন। এ পরিস্থিতি সরকার ভাড়া পূর্বের অবস্থায় নেয়ার ঘোষণা দিলো। ওই সময় সড়ক মন্ত্রণালয়ের চূড়ান্তে সিদ্ধান্তে বলা হয়েছিল, দূরপাল্লার পথে এখন ভাড়া প্রতি কিলোমিটারে ১ টাকা ৪২ পয়সা। এর সঙ্গে যুক্ত হবে বর্ধিত ৬০ শতাংশ। এ ছাড়া দূরপাল্লার পথে থাকা সড়ক ও সেতুর টোলও মোট ভাড়ার সঙ্গে যুক্ত হবে।

ঢাকা ও এর আশপাশে মিনিবাসের কিলোমিটার-প্রতি ভাড়া হার ১ টাকা ৬০ পয়সা। আর বড় বাসের ভাড়া প্রতি কিলোমিটারে ১ টাকা ৭০ পয়সা। মিনিবাসে সর্বনিম্ন ভাড়া ৫ টাকা এবং বড় বাসে ৭ টাকা। এর সঙ্গে ৬০ শতাংশ বাড়তি ভাড়া যোগ ছিল।

Share.
Exit mobile version