রাঙা প্রভাত স্পোর্ট  ডেস্কঃ বার্সেলোনা ছাড়তে চান আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসি। ২০ বছরেরও বেশি সময়ের গভীর সম্পর্কের ইতি টানার সিদ্ধান্তটা নিয়েই ফেললেন মেসি। বার্সেলোনাকে জানিয়ে দিলেন, এই ক্লাবে আর থাকবেন না। দ্রুত চুক্তি বাতিল করে নতুন ঠিকানা খুঁজতে চান আর্জেন্টাইন জাদুকর।

বার্সার সঙ্গে মেসির বর্তমান চুক্তি আছে ২০২১ সালের জুন পর্যন্ত। ওই চুক্তি নবায়ন তো পরের কথা, শেষ করেও যেতে রাজি নন মেসি।

মঙ্গলবার বার্সেলোনা ক্লাব থেকে এপিকে এ তথ্য নিশ্চিত করে বলা হয়েছে, ইতোমধ্যেই লিওনেল মেসি ক্লাব কর্তৃপক্ষকে ক্লাব ছাড়ার বিষয়ে কাগজপত্র পাঠিয়ে দিয়েছেন।

মেসির সঙ্গে বার্সার চুক্তির মেয়াদ এক বছর বাকি।

তবে বর্তমান চুক্তি অনুযায়ী মৌসুম শেষে ক্লাব ছাড়ার সুযোগ আছে মেসির। সেক্ষত্রে রিলিজ ক্লজও লাগবে না। কারণ মেসি যেতে চাইলে তিনি ফ্রি এজেন্ট হিসেবে পরিগনিত হবেন। কিন্তু তিনি না যেতে চাইলে এবং বার্সা ছাড়তে না চাইলে তাকে কিনতে যেকোনো ক্লাবকে রিলিজ ক্লজের ৭০০ মিলিয়ন ইউরো খরচ করতে হবে। কিন্তু মেসি নিজেই যেতে চাইলে এখন ম্যানচেস্টার সিটি, পিএসজি, ইন্টার মিলান দরদাম করতে পারবে।
মেসির এমন সিদ্ধান্তের পর জরুরি মিটিংয়ে বসতে যাচ্ছেন বার্সার ঊর্ধ্বতন কর্মকর্তারা। সেখানেই আর্জেন্টাইন তারকার চুক্তি এবং আনুষাঙ্গিক বিষয়গুলো নিয়ে আলোচনা হবে।

প্রসঙ্গত, ২০০০ সালের জুলাইয়ে মাত্র ১৩ বছর বয়সে বার্সেলোনার সঙ্গে চুক্তি হয় মেসির। সেই থেকে ক্লাবের অবিচ্ছেদ্য অংশ হয়েই ছিলেন।

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে বিধ্বস্ত হয়ে বিদায় নেওয়ার পর থেকেই বার্সায় ঝড় বয়ে যাচ্ছে। এরইমধ্যে কিকে সেতিয়েনের জায়গায় নতুন কোচ এসেছেন। আর দায়িত্ব নিয়েই নতুন কোচ কোম্যান দলের ‘বুড়ো’দের বিদায় করে দেওয়ার কথা বলছেন।

Share.
Exit mobile version