রাঙা প্রভাত  ডেস্ক: স্বাধীনতার পঞ্চাশ বছরে উন্নয়নে ছোঁয়া লাগেনি বারিশাল বাবুগঞ্জ উপজেলা র মাধপপাশা ইউনিয়নের দক্ষিণ পাংশা গ্ৰামের গজালিয়া নূরানী তালিমুল কুরআন হাফিজিয়া মাদ্রাসার পাশ থেকে ৫৬নং দক্ষিণ পাংশা সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত গুরুত্বপূর্ণ প্রায় তিন কিলোমিটার রাস্তা। শিক্ষার্থী মসজিদে মুসল্লি গ্ৰামবাসী পথচারী সহ হাজার মানুষ ভোগান্তির শিকার।  মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের অগ্রযাত্রা  অংশীদার হিসেব  ভাগ্যে জোটেনি এ এলাকায় জনসাধারণের।

স্থানীয় সূত্রে জানা যায়, বর্ষার দিনে রাস্তাটি বৃষ্টিপাতের কারণে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে কাদা মাটিতে একাকার হয়ে যায়, একটু বৃষ্টি হলেই ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে শিক্ষার্থী রোগী গ্ৰামবাসী ও পথচারীদের, ফলে স্বাভাবিক ভাবে চলাফেরা উপায় থাকে না । বরিশাল বিভাগীয় শহরের অতি নিকটে এ গ্রামটি হলেও এজেন আলোর নিচে অন্ধকার , নির্বাচনকালীন সময় স্থানীয় জনপ্রতিনিধিরা উন্নয়নের ফুলজুরি ফুটালেও নির্বাচিত হওয়ার পরে তাদের দেখা মেলে না ।

দক্ষিণ পাংশা ৭ নং ওয়ার্ড এর অধিবাসী মোহাম্মদ মোজাম্মেল হোসেন শরীফ জানান স্থানীয় সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপু সাহেবের সাথে সাক্ষাৎ করে এ রাস্তার দুর্ভোগের কথা জানালে অতি দ্রুত রাস্তাটি করে দেবেন বলে আশ্বাস প্রদান করেন কিন্তু দের বছরেও এর কোন অগ্রগতি দেখা যায় নি।

এ ব্যপারে উপজেলা চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল এর সাথে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি। ইউনিয়ন চেয়ারম্যান মো: জয়নাল আবেদীন জানান একাধিকবার ইঞ্জিনিয়ার দিয়ে রাস্তাটির স্টিমিট করা হলেও উচ্চ পর্যায়ের তদবির না হওয়ার কারণে রাস্তাটি আলোর মুখ দেখেনি।

এ বিষয়ে বাবুগঞ্জ উপজেলা প্রধান প্রকৌশলী মোঃ মনোয়ারুল ইসলাম কোন বক্তব্য দিতে নারাজ। উপ সহকারী প্রকৌশলী অরুণ কুমার নাথ বলেছেন আমি নতুন এসেছি বলে রাস্তাটি সম্পর্কে বলতে পারছি না।

Share.
Exit mobile version