বিশেষ প্রতিনিধি।। লালমনিরহাট জেলার কালিগঞ্জ উপজেলার দিনমজুর সাইফুল ইসলাম গরুর অভাবে নিজেই ঘানি টেনে সংসার চালাচ্ছেন,এই খবর গত ৩১আগষ্ট সামাজিক যোগাযোগ মাধ্যম সহ বিভিন্ন সংবাদ পত্রে প্রকাশিত হলে,প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পুলিশের আইজিপি বেনজির আহমেদ একটি করে গরু ও বসুন্ধরা গ্রুপ নগত এক লক্ষ টাকা দিনমজুর ছাইফুলের পরিবার কে উপহার দিলেন আজ।

বৃহস্পতিবার ১০সেপ্টম্বর লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর আহমেদ তার কার্যালয়ে হতদরিদ্র দিনমজুর ছাইফুল ইসলাম ও মর্জিনা বেগম দম্পত্তি কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া উপহার একটি গরু হাতে তুলে দেন।

লালমনিরহাট জেলা পুলিশ সুপার আবিদা সুলতানা (বিপিএমপিপিএম)কালিগঞ্জ উপজেলার কাকিনা ইউনিয়ন, তেলিপাড়া গ্রামের ছাইফুল ইসলামের বাড়ীতে উপস্থিত হন আজ,এ সময় দিনমজুর ছাইফুল ও মর্জিনা বেগম দম্পত্তির হাতে পুলিশ মহাপরিদর্শক বেনজির আহমেদের দেওয়া উপহার একটি গরু হাতে তুলে দেন।ছাইফুলের পরিবারের খোঁজ খবর নেন।

এ সময় পুলিশ সুপারের সাথে অতিরিক্ত পুলিশ সুপার (সদর) আতিকুল ইসলাম,সহকারী পুলিশ সুপার (সার্কেল বি) তাপস কুমার,কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ সাজ্জাদ হোসেন,কাকিনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সহিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

গত ৩১শে আগষ্ট সামাজিক যোগাযোগ মাধ্যম ও বিভিন্ন সংবাদপত্রে, দিনমজুর ছাইফুল গরুর অভাবে নিজ কাঁধে ঘানি টানছেন এমন ছবি প্রকাশিত হলে সংবাদ টি ভাইরাল হয়।উঠে আসে সাইফুল দম্পত্তির করুন চিত্র।প্রতিদিন নিজ কাঁধে ঘানি টেনে সরিষা থেকে তেল মারিয়ে ২৫০/৩০০ টাকা উপার্জিত হয়, সেই অর্থে অতি কষ্টে সন্তানদের লেখাপড়া ও পরিবারের ভরন পোষন করে আসছেন।

ছাইফুলের কষ্ট লাঘবে ০৯ সেপ্টম্বর বসুন্ধরা গ্রুপের সহধর্মিনী আফরোজা বেগমের পক্ষে এক লক্ষ টাকার চেক তুলে দেন,ছাইফুলের সন্তানদের লেখাপড়া খরচ মেটাতে।আজ লালমনিরহাট জেলা প্রশাসক প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া একটি গরু ও পুলিশ সুপার ও আবিদা সুলতানা পুলিশের আইজিপির দেওয়া একটি গরু তার হাতে তুলে দেন।

গরুর বদলে ঘানি টেনে সংসার চালানো সাইফুল ও মর্জিনা বেগম দম্পত্তি দুটি গরু ও নগদ এক লক্ষ টাকা সহযোগীতা পেয়ে আনন্দিত,ছাইফুল এই প্রতিবেদক কে বলেন মুই এল্যা গরু দিয়া ঘানি টানিম আল্লাহ্ মোর মুখের ভীতি তাকাইছে।

Share.
Exit mobile version