নিজস্ব প্রতিবেদকঃ- বরিশালের বাবুগঞ্জ উপজেলার রহমাতপুর ও মাধবপাশা বাজারের মাংসের দোকান এবং মুদীর দোকানে মোবাইল কোর্টের অভিযানে ৫৩ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে।

যানা গেছে, বরিশাল জেলার বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট  এস, এম, অজিয়র রহমান এর নির্দেশনায় মোবাইল কোর্ট পরিচালনা করেন বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আমিনুল    ইসলাম।

বৃস্পতিবার  বাবুগঞ্জ উপজেলার রহমতপুর বাজার ও মাধবপাশা বাজারে মোবাইল কোর্ট পরিচালনাকালীন  রহমতপুর বাজারে পশুর স্বাস্থ্য পরীক্ষা ও প্রাণিসম্পদ কর্মকর্তার প্রত্যয়ন ছাড়া মাংশ বিক্রয় করায় ২ মাংস ব্যবসায়ীর নিকট হতে পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রণ আইন, ২০১১ অনুযায়ী ৪৫০০০ টাকা অর্থদণ্ড আদায় করা হয়।

এরপর মাধবপাশা বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করে পিঁয়াজ এর ক্রয়মূল্য ও বিক্রয়মূল্য যাচাই করা হয় এবং ক্রেতাদের কাছে যাতে অতিরিক্ত মূল্যে পিঁয়াজসহ কোন পণ্য বিক্রয় না করা হয় সে বিষয়ে সতর্ক করা হয়।

এ সময়ে ১টি দোকানে নিষিদ্ধ পলিথিন বিক্রয় ও ৩টি দোকানে ডিলিং লাইসেন্স ছাড়া শিশুখাদ্য বিক্রয় করায় বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ ও অত্যাবশকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন, ১৯৫৬ অনুযায়ী ৪ দোকানির নিকট হতে ২০০০ টাকা করে ৮০০০ টাকা অর্থদণ্ড আদায় করা হয়।

এসময়ে উভয় স্থানেই করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারী চলাকালীন বারবার সাবান দিয়ে হাত ধোয়া, নিয়মিত মাস্ক পরিধান করা ও সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরা করার জন্য সকলকে অনুরোধ করেন উপজেলা নির্বাহী অফিসার।

এছাড়াও  বরিশাল-পিরোজপুর আঞ্চলিক মহাসড়কে চলমান বিভিন্ন গণপরিবহনের যাত্রীদের মাস্ক পরিধান করতে অনুরোধ করা হয় এবং যারা মাস্ক ছাড়া যাতায়াত করছিল তাদের মাস্ক পরিধান করানো হয়।

তখন মোবাইল কোর্টকে আইনানুগ সহযোগিতা করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের বিমানবন্দর থানা পুলিশ।

এ বিষয়ে  উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আমীনুল ইসলাম জানান যে, জনস্বার্থে মোবাইল কোর্টের এ অভিযান নিয়মিত অব্যাহত থাকবে। মোবাইল কোর্টের আইনানুগ কার্যক্রমে তিনি সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

Share.
Exit mobile version