এলিসন সুঙ,মৌলভীবাজার:- কোভিড -১৯  পরিস্থিতির কারনে দীর্ঘদিন লকডাউন ফলে বর্তমানে
জনজীবনে বির্পয ও আয়-রোজগার সীমিত কারনে সরকারের পাশাপাশি  সহায়তার হাত বাড়িয়েছেন দেশের বিভিন্ন সংস্থাগুলো। ১৯ সেপ্টেম্বর (শনিবার) মৌলভীবাজারের কুলাউড়ায় বরমচাল মিশনে কম্প্যাশন ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহায়তায় এবং বাংলাদেশ মধ্য ও দক্ষিন  শিশু উন্নয়ন প্রকল্পের পরিচালনায় সামাজিক দূরত্ব বজায় রেখে খাদ্য  সামগ্রী  বিতরন করা হয়।
প্রকল্পের সমাজকর্মী ষ্টিফেন মারলিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব   করেন মিশনের পুরোহিত রেভা: স্বদেশ তপ্ন,  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ১ নং বরমচাল ইউনিয়ন পরিষদের ৬ নং ওর্য়াডের ইউপি সদস্য সাহানুর রহমান সাধন, বিশেষ  অতিথি হিসাবে উপস্থিত ছিলেন  ,প্রজেক্ট ম্যানেজার পিউস পঃস্না, শিশু সহায়ক সংস্থার স্বাস্থ্যকর্মী মৃত্যুঞ্জয় তালুকদার সমাজকর্মী রাজেন পাপাং ,ঊর্মিমালা রিছিল, হিসাবরক্ষক  এডেন্টিনা লামিন, শিক্ষক প্রতিনিধি রিবিকা তালুকদার,সৌরভ তপ্ন, রাহেল মুন্ডা,ইউরেকা লাংছিয়াং,হান্না মুন্ডা,  মা ও শিশু পরিচর্যাকারী  নিয়তি মুড়া  প্রমুখ।
বিতরন সামগ্রীর মধ্যে ছিল প্রতিজনকে চাল ১৪ কেজি, ডাল ১কেজি৫০০গ্রাম,আলু ৪ কেজি, সয়াবিন তেল ৫০০ গ্রাম ,২ টি সাবান ,২ টি মাস্ক এবং ১ টি ব্যাগ।
অনুষ্ঠানের শুরুতে প্রয়াত ১ নং বরমচাল ইউনিয়ন পরিষদের সম্মানীত চেয়ারম্যান আহবাব চৌধুরী শাহজাহান স্মরণে  দাঁড়িয়ে  তিন মিনিট নীরবতা পালন করা হয় ও শোকার্ত পরিবারের জন্য বিশেষ মোনাজাত  করা হয়।
খাদ্য সামগ্রী বিতরণের সভায় বক্তারা সচেতনতা মূলক বিভিন্ন শিক্ষা প্রদান করেন। তাদের মধ্যে উল্লেখযোগ্য বিষয় ছিল শিশু সুরক্ষা ও নিরাপত্তা, হাত ধোঁয়ার গুরত্ব ,বাল্য বিবাহ , নিরাপদ ইন্টারনেট ব্যবহার এবং শিশুদের লেখাপড়ার প্রতি  অভিভাবকদের  সু-নজর রাখা আহবান করেন।
অনুষ্ঠানে মোট ৩১৩টি পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।  চলিতবছরের নভেম্বর মাস পযর্ন্ত এনজিও বিষয়ক বুর‌্যের অনুমোদন সাপেক্ষে  কম্প্যাশন ইন্টারন্যাশনাল বাংলাদেশের পৃষ্ঠপোষকতায় এ খাদ্য সামগ্রী উপকারভোগীদের মাঝে বিতরন করা হবে।
Share.
Exit mobile version