মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জে মনিপুরী সংখ্যালঘু মহিলার উপর হামলা ও অমানবিক নির্যাতনের অভিযোগ করা হয়েছে।  জানা যায়, পূর্ব শত্রুতার জের ধরে গত ১৯ সেপ্টেম্বর শনিবার আনুমানিক সন্ধ্যা সাড়ে  ৫টায় উপজেলার ৭নং আদমপুর ইউনিয়নস্থ কাটাবিল গ্রামের বাসিন্দা উমেদ মিয়া (৫০), পিতা মৃত আব্দুল লতিব কর্তৃক মনিপুরী ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সম্প্রদায়ভুক্ত নারী চাউবিহান দেবী (৬০) এর উপর এলোপাতারি মারধরের ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে আরও জানা যায়, ঐদিন বিকেলে বর্ণিত উমেদ মিয়া তার ক্ষেতের সবজি চুরির মিথ্যা অপবাদ দিয়ে বাড়ি থেকে চাউবিহান দেবীকে ডেকে নিয়ে সবজি ক্ষেতে নিয়ে লাঠি দিয়ে এলোপাতারি মারতে থাকে। তখন চাউবিহানের চিৎকারে স্থানীয় লোকজন ঘটনাস্থলে গিয়ে চাউবিহানকে রক্তাক্ত ও মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। বর্তমানে সে স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। এ বিষয়ে কমলগঞ্জ থানায় একটি সাধারণ দায়েরী হয়েছে। যার নম্বর: ৯০১, তারিখ: ২০/০৯/২০২০ইং।
তাছাড়াও বর্ণিত উমেদ মিয়া কর্তৃক মনিপুরী সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজনকে প্রাণনাশের হুমকিসহ কাটাবিল গ্রাম থেকে মনিপুরী সম্প্রদায়কে বিতারিত করবে বলে হুমকি দেয়ারও অভিযোগ রয়েছে।
উল্লেখ্য, গত ২৩ আগস্ট মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার ৭নং আদমপুর ইউনিয়নের কাটাবিল গ্রামের বাসিন্দা চাউবিহান দেবী (৬০), স্বামী- নাতেক সিংহের বসত ঘর থেকে দিবাগত রাতে ১১ মণ ধান চুরি হয়।পরদিন ২৪ আগস্ট সকালে অনেক খোজাখোজির পর একই গ্রামের বাসিন্দা জনৈক আনসার মিয়া মারফত জানতে পারে, ঐদিন দিবাগত রাত আনুমানিক দেড় টায়  (১) নিয়ামত আহমেদ (২৮), (২) শাকিল মিয়া, (৩) শামীম মিয়া, সর্ব সাং- কাটাবিলসহ অজ্ঞাতনামা ২/৩ জন ব্যক্তি চাউবিহান দেবীর বাড়িত আশপাশ ঘুরতে দেখিয়াছে। উক্ত সংবাদের সত্যতা যাচাইয়ের জন্য চাউবিহান দেবী স্থানীয় মেম্বারের শরনাপন্ন হন। মেম্বার বিষয়টি স্থানীয় কমলগঞ্জ থানা পুলিশকে জানালে পুলিশ বেলা ১১:১৫ মিনিটে ঘটনাস্থলে এসে সন্দেহভাজন ব্যক্তিদের আটক করেন। এসময়ে তারা ধান চুরির বিষয়টি স্বীকার করে। আসামীদের স্বীকারোক্তি ও দেখানো মতে গত ২৪ আগস্ট  তারিখ চুরিকৃত ০৬ মণ ধান পুলিশ উদ্ধার করিয়া জব্দ করেন। পরবর্তীতে পুলিশ আটককৃত ৩জনকে থানা নিয়ে যায়। এ বিষয়ে কমলগঞ্জ থানায় মামলা দায়ের হয়। যার নম্বর: ১৭, জিআর নং ১৫৭/২০২০খ্রি:, তারিখ: ২৪/০৮/২০২০ইং।
স্থানীয়রা সংখ্যালঘু মনিপুরী সম্প্রদায়ভুক্ত নারীর উপর নির্যাতনকারী উমেদ মিয়াসহ তার সহযোগীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণে প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে দাবি জানিয়েছেন।
Share.
Exit mobile version