নিজস্ব প্রতিবেদক:- বরিশালের বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়নের গোয়ালদী মুশুরিয়া আশ্রয়ন প্রকল্পের ৫৭টি পরিবারের মাঝে মাস্ক ও শিশুখাদ্যসহ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। বরিশাল জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান এর দিক নির্দেশনা অনুযায়ী শুক্রুবার (২৫ সেপ্টেম্বর) এসব সামগ্রী আশ্রয়ন প্রকল্পের দুস্থ অসহায় পরিবারদের মাঝে বিতরণ করেন বাবুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমীনুল ইসলাম।

আশ্রয়ন প্রকল্পের দুস্থ অসহায় পরিবারদের মাঝে বিতরণকৃত শিশুখাদ্যের মধ্যে রয়েছিলো গুঁড়াদুধ, নুডলস, বিস্কুট ও চানাচুর এবং খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল ১০ কেজি, ডাল ১ কেজি, সয়াবিন তেল ১ লিটার, লবণ ১ কেজি, চিড়া ১ কেজি, চিনি ১.৫ কেজি ও মুড়ি ৫০০ গ্রাম।

এসময়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমীনুল ইসলাম এর সাথে বাবুগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আরিফুর রহমান, মাধবপাশা ইউপি চেয়ারম্যান মোঃ জয়নাল আবেদীন হাওলাদার, স্থানীয় ইউপি সদস্য মোঃ সুমন শরিফ, গোয়ালদী মুশুরিয়া আশ্রয়ন প্রকল্পের সভাপতি মোঃ ইয়াকুব আলীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমীনুল ইসলাম জানান, করোনা ভাইরাস প্রাদুর্ভাব চলমান থাকায় এ আশ্রয়নের বাসিন্দাদের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে ইতোমধ্যে এ আশ্রয়নের পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়েছে, আজ মাস্ক, শিশুখাদ্যসহ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করা হয় এবং এ আশ্রয়নের পুকুরে শীগ্রই ঘাটলা স্থাপন ও এ আশ্রয়নে একটি কমিউনিটি সেন্টার নির্মাণ করা হবে।

তিনি আরো জানান, এ আশ্রয়নের ব্যারাকগুলো মেরামত কার্যক্রমের অংশ হিসেবে ইতোমধ্যেই উপজেলা প্রকৌশলী, বাবুগঞ্জ, উপজেলা ভূমি অফিসের কানুনগো ও ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা এর সহযোগিতায় প্রাক্কলন করা হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন প্রকল্পের বরাদ্দ প্রাপ্তির সাথে সাথেই মেরামত কার্যক্রম শুরু করা হবে। এ আশ্রয়নে বসবাসকারী পরিবারের সদস্যবৃন্দ বৃষ্টিতে দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে ঘরে বসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এঁর উপহার পেয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বরিশাল জেলার সুযোগ্য জেলা প্রশাসক জনাব এস, এম, অজিয়র রহমান মহোদয়সহ সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Share.
Exit mobile version