রাঙা প্রভাত ডেস্কঃ বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল ও সিনিয়র আইনজীবী মাহবুবে আলম মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। রোববার সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর।

গত ৪ সেপ্টেম্বর করোনায় আক্রান্ত হয়ে অ্যাটর্নি জেনারেল হাসপাতালে ভর্তি হন। এরপর গত ১৮ সেপ্টেম্বর ভোরে মাহবুবে আলমকে আইসিইউ’তে স্থানান্তর করা হয়। এদিন ভোরে হার্ট অ্যাটাক হলে তাকে দ্রুত আইউসিইউতে স্থানান্তর করা হয়। তার জ্ঞান স্বাভাবিক অবস্থায় ছিল, কিন্তু হৃদযন্ত্র স্বাভাবিকভাবে কাজ করছিল না।

মাহবুবে আলম। বাংলাদেশের সবচেয়ে দীর্ঘ সময় ধরে থাকা রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা। ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে টানা অ্যাটর্নি জেনারেলের দায়িত্ব পালন করে আসছেন তিনি। আর আইন পেশায় ছিলেন সুদীর্ঘ প্রায় ৪৭ বছর।

মাহবুবে আলমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ড বিচারের জন্য, সংবিধানের ৫ম, ৭ম ও ১৩ তম ও ১৬ তম সংশোধনী মামলা, মানবতাবিরোধী অপরাধের বিচারে শীর্ষ সব যুদ্ধাপরাধের মামলায় রাষ্ট্রপক্ষের হয়ে আপিল বিভাগে মামলা পরিচালনা করেন। দায়িত্ব পালন করেন বিডিআর বিদ্রোহ হত্যা মামলায় রাষ্ট্রপক্ষের হয়ে।

Share.
Exit mobile version