রাঙা প্রভাত ডেস্কঃ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের করোনা পজিটিভ ধরা পড়ার পর নড়েচড়ে বসেছেন দেশটির প্রধান রাজনীতিকরা। অনেকেই করোনা পরীক্ষা করাতে শুরু করেছেন। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের মূল প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেটিক পার্টির প্রার্থী জো বাইডেন নমুনা পরীক্ষা করিয়েছেন। তার কোভিড নেগেটিভ রেজাল্ট এসেছে। বাইডেনের নির্বাচনী দফতরের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

করোনায় সংক্রমিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে স্থানীয় সময় শুক্রবার হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তিনি সুস্থ আছেন বলে টুইটে জানিয়েছেন।

শুক্রবারই বাইডেনের করোনা পরীক্ষার ফল হাতে আসে। নমুনায় করোনা নেগেটিভ ফল আসার পরই বাইডেন মিশিগানে নির্বাচনী সফরে চলে যান। শুধু বাইডেন নন, নির্বাচনে তার রানিং মেট সিনেটর কমলা হ্যারিস এবং তার স্বামী ডগলাস এমহোফেরও করোনা নেগেটিভ। তাদের নমুনাও গতকাল পরীক্ষা করা হয়।

নির্বাচনী সমাবেশে মাস্ক পরিহিত বাইডেন বলেন, ‘আমরা এটা নিশ্চিত করতে চাই যে সবকিছু নিয়ম মেনেই হচ্ছে।’

বাইডেন তার বক্তৃতায় প্রেসিডেন্ট ট্রাম্প ও মেলানিয়ার সুস্বাস্থ্যের জন্য প্রার্থনা করেন।

বাইডেন বলেন, ‘এটা রাজনীতির বিষয় না। এই ভাইরাসকে আমাদের সবার গুরুত্বের সঙ্গে নিতে হবে। এটা এমনিতে চলে যাবে না। আমাদের সর্বোচ্চ দায়িত্বশীলতা দেখানো উচিত।’

এর আগে মঙ্গলবার বাইডেন প্রথম নির্বাচনী বিতর্কে ট্রাম্পের মুখোমুখি হন। সেখানে দুজনের মধ্যে উত্তপ্ত বাক্যবিনিময় হয়। একে অপরকে চোখ রাঙান।

Share.
Exit mobile version