সাক্ষাৎকার

সব শুটিং ইউনিটে স্বাস্থ্যবিধি মেনে কাজ করা হচ্ছে না

দেশীয় শোবিজের পরিচিত মুখ মেহবুবা মাহনূর চাঁদনী। তিনি একাধারে মডেল, অভিনেত্রী এবং নৃত্যশিল্পী। কিছুদিন আগে একটি গানে কণ্ঠও দিয়েছেন। অনেকের মতো তিনিও ফিরেছেন অভিনয়ে। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক নানা বিষয়ে কথা হলো তার সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেন মাসুদুর রহমান

অনলাইন ডেস্ক
মেহবুবা মাহনূর চাঁদনী

শুটিং সেটে…

আরটিভির নতুন ধারাবাহিক ‘টিপু সুলতান’-এর শুটিং সেটে আছি। এটি পরিচালনা করেছেন হিরন জামান। এতে আমি নেগেটিভ চরিত্রে অভিনয় করেছি। ওজা টাইপের এক মহিলা। যিনি সবাইকে ভয় দেখিয়ে প্রতারণা করে থাকেন। এমন চরিত্রে এর আগে অভিনয় করা হয়নি। কাজটি করে আমার কাছে ভালো লাগছে। নতুন এক অভিজ্ঞতা হচ্ছে। চরিত্রটি নিয়ে খুব এনজয় করছি।

নতুন কাজ…

ঈদের পরে কয়েকটি কাজ করেছি। ধারাবাহিক নাটক ‘টিপু সুলতান’ ছাড়া এই মুহূর্তে আর কোনো কাজ নেই। কাজের প্রস্তাব যে পাচ্ছি না তা নয়। গল্প ও চরিত্র ভালো না হলে সে কাজ করি না। অনেক প্রস্তাবই ফিরিয়ে দিতে হয়। আমি স্টার হতে চাই না। তাই অনেক কাজে নিজেকে ব্যস্ত রাখার ইচ্ছে আমার নেই।

শুটিং পরিবেশ…

লকডাউনের পর কাজে ফিরে দেখলাম সব শুটিং ইউনিটে স্বাস্থ্যবিধি মেনে কাজ করা হচ্ছে না। কোনো কোনো ইউনিটের অবস্থা একেবারেই খারাপ ছিল। মাস্কের ব্যবহারও দেখা যায়নি। তবে হিরন জামানের সঙ্গে কাজ করতে গিয়ে পুরোপুরি নিরাপদ মনে হয়েছে। কোনো প্রকার ত্রম্নটি চোখে পড়েনি। আমার মনে হয় শুটিংয়ে পুরোপুরি নিরাপদ পরিবেশ তৈরি করা খুবই জরুরি।

নাচ-গানে চাঁদনী …

নাচ আমার খুব প্রিয়। তবে করোনার কারণে কনসাট বন্ধ থাকায় দীর্ঘদিন ধরে নাচের শো করতে পারছি না। যেহেতু ধীরে ধীরে সবকিছু সচল হচ্ছে হয়তো অচিরেই মঞ্চে নাচের সুযোগ হবে। সম্প্রতি আমার মায়ের (ফাতেমা বেগম) লেখা একটি গানে কণ্ঠ দিয়েছি। ‘জানি না’ শিরোনামের গানটির মিউজিক ভিডিওতে কোরিওগ্রাফিও করেছি। এর সুর ও সংগীতায়োজন করেছেন দ্য রক চাইল্ড ব্যান্ডের তরুণ মিউজিশিয়ান ফারহান লাবিব। এটি আমার ইউটিউবে প্রকাশ হয়েছে।

ইউটিউব চ্যানেল…

নিজের নামে একটি ইউটিউব চ্যানেল খুলেছি। এই চ্যানেলটি নিয়ে কাজ করছি। এ পর্যন্ত যতগুলো কনটেন্ট প্রকাশ করেছি তা নিজের করা। নিজেই ভিডিও করি, নিজেই ভয়েস দিই এবং নিজেই এডিটিং করি। চ্যানেলটি নিয়ে অনেক পরিকল্পনাও রয়েছে। কিন্তু পরিস্থিতি আরও স্বাভাবিক না হওয়ার আগে পরিকল্পনানুযায়ী মাঠে নামতে পারছি না।

Share.
Exit mobile version