মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ঢাকা-সিলেট আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে চা শ্রমিকরা। বৃহস্পতিবার (৮ অক্টোবর) সকাল সাড়ে ১০ টার দিকে শহরের চৌমুহনা চত্বরে মজুরি বৃদ্ধিসহ শারদীয় দুর্গা পূজার আগে নতুন বাস্তবায়িত মজুরি ও বোনাস পরিশোধের দাবিতে এই বিক্ষোভ মিছিলটি অনুষ্ঠিত হয়।
এসময় ঢাকা সিলেট আঞ্চলিক মহাসড়কে চলাচলকারী যানবাহন প্রায় আধাঘণ্টা আটকে থাকে। এসময় এক পথ সভায় বক্তব্য দেন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ও বালিশিরা ভ্যালী সভাপতি বিজয় হাজরা, চা শ্রমিক ইউনিয়নের সহ সভাপতি পংকজ কন্দ, অর্থ সম্পাদক পরেশ কালিন্দি, খাইছড়া চা বাগান পঞ্চায়েত সভাপতি পুস্প পাইনকা, জাগছড়া চা বাগান সভাপতি বেহুলা তাঁতী প্রমুখ।

পরে চা শ্রমিকরা বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা পরিষদ প্রাঙ্গণে গিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করে।

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ও বালিশিরা ভ্যালি সভাপতি বিজয় হাজরা বলেন, আমরা গত ২দিন দুই ঘণ্টা করে কর্মবিরতি পালন করেছি। কিন্তু আমাদের কর্মসূচী থেকে কোন দাবী পূরণ তো দূরের কথা আমাদের সাথে কোন আলোচনাও করে নি তারা। এর প্রেক্ষিতে আজ বৃহস্পতিবার আমরা শহরের চৌমুহনায় বিক্ষোভ মিছিল করেছি। প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি দিয়েছি। আমাদের দাবী না মানলে আমরা দেশজুড়ে বৃহত্তর আন্দোলন গড়ে তুলবো।

এদিকে উপজেলা প্রাঙ্গণে চা শ্রমিকদের উদ্দেশ্যে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, আপনারা আমার কাছে প্রধানমন্ত্রী বরাবরে দেওয়া স্মারকলিপি তুলে দিয়েছেন। আমি জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে পাঠানোর ব্যবস্থা করছি। সরকার সব সময় চা শ্রমিকদের উন্নয়নে কাজ করছে। চা শ্রমিকদের প্রতি অনুরোধ আপনারা এই করোনা কালীন সময়ে স্বাস্থ্যবিধি মেনে চলুন। এভাবে ঝুঁকি নিয়ে আন্দোলনের প্রয়োজন নেই। যথাযথ কর্তৃপক্ষ আপনাদের বিষয়টি দেখবে বলে আশা করি।

Share.
Exit mobile version